বুধবার- ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
পঞ্চগড়ে মিথ্যা মামলা ও হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন

পঞ্চগড়ে মিথ্যা মামলা ও হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন

পঞ্চগড় : পঞ্চগড়ে প্রভাব খাটিয়ে আবাদি ১৮ শতক জমি জোর পূর্বক দখলের চেষ্টার অভিযোগ উঠেছে পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের পাঠানপাড়া ঠেকরপাড়া এলাকার আব্দুল মজিদ এর বিরুদ্ধে। এ ঘটনায় নিজের জমি ফিরে পেতে প্রতিবাদ করতে গিয়ে হামলা ও মিথ্যা মামলা এবং হয়রানির শিকার হয়েছে একটি পরিবার। এতে মিথ্যা মামলা প্রত্যাহারসহ সুষ্ঠু বিচারের দাবীতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগী পরিবারটি।
সংবাদ সম্মেলনে পরিবারটির পাশে থেকে গণস্বাক্ষর দিয়ে প্রতিবাদ জানিয়েছে স্থানীয় ব্যবসায়ীরা।
মঙ্গলবার (১৬ এপ্রিল) রাতে পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের ঠেকরপাড়া বাজারে স্থানীয় ব্যবসায়ীদের নিয়ে নিজ দোকানে এই সংবাদ সম্মেলন করে ভুক্তভোগী শাহিনুর ইসলাম ও শরিফ হোসেন।
ভুক্তভোগীদের অভিযোগ, গ্রাম আদালতে ইউপি চেয়ারম্যান ও ইউপি সদস্যদের সঠিক সিদ্ধান্তকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে জোর পূর্বক জমি দখলের চেষ্টা করে একই এলাকার  তোজাম্মেল হোসেনের ছেলে আব্দুল মজিদ।
এর প্রতিবাদ করতে গেলে গত ০৩ এপ্রিল বিকেলে ঠেকরপাড়া বাজারে আব্দুল মজিদ তার নিজের দোকানে ভুক্তভোগী শরিফকে ডেকে নিয়ে মারধর করে দোকানে বন্দী করে রাখে। পরে স্থানীয় ব্যবসায়ীদের সহায়তায় তাকে উদ্ধার করা হয়।
জমি দখলসহ মারধরের প্রতিবাদ করায় গত ৭ এপ্রিল ৪ জনের নাম উল্লেখ করে মিথ্যা মামলা দায়ের করেছে বলে অভিযোগ ভুক্তভোগীদের। হয়রানিমূলক মিথ্যা মামলার জামিন হতে গিয়ে ভুক্তভোগী পরিবারের এক সদস্যকে আটক করে অন্যদের জামিন দেয় আদালত। এই মিথ্যা মামলার প্রতিবাদ জানিয়ে ভুক্তভোগী পরিবারটি সংবাদ সম্মেলনের আয়োজন করলে ঘটনার সুষ্ঠ বিচারের দাবী তুলেন স্থানীয় ব্যবসায়ীরা।
এসময় হাফিজাবাদ ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য মাহাতাব প্রধান মারিফ,সুফিয়ার রহমান,জ্যোতি বসু সহ অনেকে উপস্থিত ছিলেন।
এদিকে আব্দুল মজিদ এর সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান,তারা আমার বিরুদ্ধে সংবাদ সম্মেলনে যে কথা গুলো বলেছেন তাহা সম্পূর্ন মিথ্যা এবং বানোয়াট। তারাই আমার দোকানে এসে খারাপ আচরণ করে এবং আমার দোকানে হামলা করে।তাই উপায় না পেয়ে আইনের আশ্রয় নিয়ে মামলা করা হয়েছে।

১৯৯ বার ভিউ হয়েছে
0Shares