মঙ্গলবার- ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
যৌন নিপীড়নকারী ছাত্রদের স্থায়ী বহিষ্কার করা হবে

যৌন নিপীড়নকারী ছাত্রদের স্থায়ী বহিষ্কার করা হবে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্রীকে যৌন নিপীড়নকারী ছাত্রদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার।
শনিবার (২৩ জুলাই) দুপুর পৌনে দুইটায় ৩৪তম সিনেট সভার বক্তব্যে তিনি এ কথা বলেন।  চবি উপাচার্য বলেন, এ ঘটনায় আমরা অত্যন্ত মর্মাহত। ঘটনার দিন থেকেই জড়িতদের ধরতে আমরা তৎপরতা শুরু করি। এর ফলে ঘটনার চারদিনের মাথায় র‍্যাব চারজনকে ধরতে সক্ষম হয়েছে। আজ অথবা কালকের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ডিসিপ্লিনারি এন্ড হেলথ কমিটির সভা করব। জড়িতদের বিশ্ববিদ্যালয় থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হবে।
এর আগে, চবি সিনেটের রেজিস্টার্ড গ্রাজুয়েট সদস্য মঞ্জুর-উল-আমিন এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির আহবান জানান।
সিনেট মেম্বার ও চট্টগ্রাম থেকে সংরক্ষিত আসনের সংসদ সদস্য ওয়াশিকা আয়েশা খান বলেন, আমি এখানকার সাবেক ছাত্রী। আমার ক্যাম্পাসে ছাত্রীকে নিপীড়ন, তাও আবার ছাত্রদের দ্বারা ঘটানো হয়েছে। এ বিষয়ে আমরা অনেক বেশি মর্মাহত। তাই তাদের শাস্তির পাশাপাশি ক্যাম্পাসের নিরাপত্তা নিশ্চিতে প্রশাসনের দায়বদ্ধতা রয়েছে। অন্যথায় তাদের উদাসীনতার বড় খেসারত দিতে হবে।
এর আগে, গত শুক্রবার রাতে যৌন নিপীড়নে জড়িত চারজনকে গ্রেফতার করে র‍্যাব। এছাড়া আরও দুজন শনাক্ত হয়েছে। তারা গত ১৭ জুলাই রাতে তিনটি মোবাইল ফোনে ওই ছাত্রীকে বিবস্ত্র করে ভিডিও ধারণ ও মারধর করেছে বলে র‍্যাব জানিয়েছে। এ ঘটনায় ব্যবহৃত দুটি মোটরসাইকেল ও তিনটি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।
২৬৬ বার ভিউ হয়েছে
0Shares