সোমবার- ৩রা জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -২০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
পঞ্চগড়ে কুরিয়ার সার্ভিসে অবৈধ ২১২ বস্তা চা জব্দ,প্রতিষ্ঠানে সিলগালা

পঞ্চগড়ে কুরিয়ার সার্ভিসে অবৈধ ২১২ বস্তা চা জব্দ,প্রতিষ্ঠানে সিলগালা

পঞ্চগড় : পঞ্চগড় শহরের সদাগর এক্সপ্রেস কুরিয়ার সার্ভিস থেকে অবৈধ ২১২ বস্তা চা জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। এসময় প্রতিষ্ঠানের গোডাউন ঘর সাময়িক সিলগালা করা হয়েছে।
সোমবার (২২আগস্ট) রাতে পঞ্চগড় শহরের উত্তর মিঠাপুকুর এলাকায় ফায়ার সার্ভিস স্টেশন রোডের সদাগর এক্সপ্রেস কুরিয়ার সার্ভিস প্রতিষ্ঠানে এই অভিযান পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাসুদুল হক।
ভ্রাম্যমান আদালত জানায়, এনএসআইএর মাধ্যমে সংবাদ আসে পঞ্চগড় থেকে অবৈধ ভাবে দেশের বিভিন্ন জেলায় কুরিয়ারের মাধ্যমে ৫০কেজি ওজনের বস্তা চা পাঠানো হচ্ছে। খবরের ভিত্তিতে কুরিয়ারের ওই প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়।
এসময় একটি পিকআপসহ বঙ্গ চা বø্যাক টি চায়ের বস্তা ও সুরমা এন্ড পুর্ণিমা চা ইন্ডাস্ট্রি চায়ের বস্তা উদ্ধার করা হয়। কুরিয়ার প্রতিষ্ঠানের পঞ্চগড় ব্রাঞ্চের মালিক আবুল কালাম আজাদ ভ্রাম্যমান আদালতের বিচারককে ২১২ বস্তা চায়ের কোন কাগজপত্র দেখাতে না পারায় পিকআপসহ চায়ের বস্তাগুলো জব্দ করা হয়।
একই সময় সদাগর এক্সপ্রেস কুরিয়ার সার্ভিসের গোডাউন ঘরে চায়ের বস্তাগুলো রেখে গোডাউন ঘরটি সাময়িক ভাবে সিলগালা করা হয়েছে।
সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল হক বলেন, এনএসআই এর সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়।
এসময় চায়ের যথাযথ কাগজপত্র দেখাতে না পারায় তাৎখনিক চায়ের বস্তাগুলো জব্দ করে কাস্টমসএর কাছে হস্তান্তর করে প্রতিষ্ঠানটির গোডাউন সাময়িক সিলগালা করা হয়।
তিনি আরো বলেন যদি এই চায়ের কেও যথাযথ সময়ে কাগজপত্র দেখাতে না পারে তবে এ বিষয়ে আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।
এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ চা বোর্ড পঞ্চগড় আঞ্চলিক কার্যালয়ের নর্দান বাংলাদেশ প্রকল্পের পরিচালক মোহাম্মদ শামীম আল মামুন, পঞ্চগড় কাস্টম সুপারেন্টেন আবু সরোয়ার, গোয়েন্টা শাখা এনএসআই সদস্য ও পঞ্চগড় সদর থানা পুলিশ।

৬৮৩ বার ভিউ হয়েছে
0Shares