শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
তৌহিদি ব্যানারের নাম রেখে নৃশংসতা চালায় বিএনপি-জামায়ত -পঞ্চগড়ে রেলমন্ত্রী

তৌহিদি ব্যানারের নাম রেখে নৃশংসতা চালায় বিএনপি-জামায়ত -পঞ্চগড়ে রেলমন্ত্রী

পঞ্চগড় : রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, প্রতিবাদ করার ভাসা থাকার পরেও এই নৃশংসতা চালায় বিএনপি। ১৯৭১ এর পাক হানাদারদের নৃশংসতাকেও হারা মানিয়েছে পঞ্চগড়ে আহমদিয়া অনুসারীদের বাড়িঘরে আগুন, প্রতিষ্ঠানে হামলা, লুটতারাজ ও জ্বালাও পোড়াও করার মধ্য দিয়ে।
সোমবার (৬ মার্চ) দুপুরে আহমদ নগর এলাকা পরিদর্শনে এসে এবং আহমদিয়া সম্প্রদায়েরের বাড়িঘর জ্বালিয়ে পুড়িয়ে দেয়া মানুষজনকে খাদ্য ও মানবিক সহায়তাদান কালে এসব কথা বলেন মন্ত্রী।
তিনি আরো বলেন, ২০১৩-১৪ সালে বিএনপি- জামায়তের আন্দোলনের যে ঘটনাগুলো ঘটেছিল, একিই ধরণের ঘটনা সামনে তৌহিদি ব্যানারের নাম রেখে পুনবৃত্তি করেছে বিএনপি-জামায়াত। সরকারের সাংবিধানিক দায়িত্বে আহমদিয়া অনুসারীদের স্থানীয় প্রশাসনের মাধ্যমে জলসার অনুমোতি দেয়া হয়।
কিন্তু জলসাকে কেন্দ্র করে সাদা পতাকা ও লাল পতাকা দিয়ে চিহ্নিত করেই তাদের বাড়িঘর ও প্রতিষ্ঠানে হামলা করা হয়েছে।
পরে মন্ত্রী পুড়ে যাওয়া ও ক্ষতিগ্রস্ত ১৭৯টি পরিবারের মধ্যে ৩০ কেজি করে চাল, ১টি করে শাড়ি ও লুঙ্গি, কম্বল ও ১ লক্ষ টাকা বিতরণ করে।
এসময় রংপুর বিভাগের বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম, রংপুর রেঞ্জের ডিআইজি আবদুল আলিম মাহমুদ,পঞ্চগড় জেলা প্রশাসক মো: জহুরুল ইসলাম, পুলিশ সুপার এমএম সিরাজুল হুদা, আইনশৃংখলা বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তারা সহ আহমদিয়া জামাতের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

৫৫ বার ভিউ হয়েছে
0Shares