মঙ্গলবার- ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নাটোরে মাওলানা সাদপন্থীদের ইজতেমা শুরু

নাটোরে মাওলানা সাদপন্থীদের ইজতেমা শুরু

নাটোর প্রতিনিধি, তাবলিগ জামাতের সাদপন্থিদের তিনব্যাপী নাটোর জেলা ইজতেমা কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে।

বৃহস্পতিবার ফজরের পর থেকে আমবয়ানের মধ্য দিয়ে শহরতলীর তেবাড়িয়া মারকাজ জামে মসজিদ সংলগ্ন স্থানে শুরু হওয়া এ ইজতেমা চলবে আগামী শনিবার পর্যন্ত।

আয়োজকরা জানায়, তিন দিনব্যাপী এ ইজতেমায় ৯টি খিত্তায় প্রায় ১০ হাজার মুসল্লির সমাগম হবে। এতে নাটোরের সবকয়টি উপজেলা, পৌরসভা ইউনিয়নের মুসল্লিরা রয়েছেন। এছাড়াও পার্শ্ববর্তী জেলাগুলোসহ দেশের বিভিন্ন জায়গা থেকে মুসুল্লিরা ইজতেমায় আসতে শুরু করেছে। ইজতেমা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য ইজতেমা মাঠে আইন-শৃংখলা বাহিনীর সদস্যরা রয়েছেন। এছাড়াও মেডিকেল সেন্টার ও অগ্নিনির্বাপকের জন্য রয়েছে ফায়ার সার্ভিসের সদস্যরা।

ইজতেমার আয়োজক কমিটির সদস্য মো. শাহাদৎ আলী খান বলেন, ইজতেমায়  তাবলিগের মুরব্বি ও আলেমরা গুরুত্বপূর্ণ দ্বীন ও ঈমানি বয়ান পেশ করবেন। ইজতেমা সফলভাবে শেষ করতে মাঠে ২০০ স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করছেন। অজু, শৌচাগারসহ পানির পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে। শনিবার দুপুরে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে তিন দিনব্যাপী এই ইজতেমা।

নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাহমুদা শারমীন নেলী বলেন, ইজতেমার সার্বিক নিরাপত্তার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত রয়েছে। বেশি মানুষের সমাগম হবে বলে সেখানে বাড়তি পুলিশ রাখা হয়েছে। এছাড়া সাদা পোশাকে, মোবাইল টিম সেখানে রয়েছে। ইজতেমা সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

৯৭ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS