মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
বগুড়ায় বৈদ্যুতিক মিটার চুরি করে ও পুকুরে বিষ দেয়ার হুমকি দিয়ে চাঁদাবাজি চক্রের সক্রিয় ০৪ জন সদস্য গ্রেফতার।।

বগুড়ায় বৈদ্যুতিক মিটার চুরি করে ও পুকুরে বিষ দেয়ার হুমকি দিয়ে চাঁদাবাজি চক্রের সক্রিয় ০৪ জন সদস্য গ্রেফতার।।

মোসাব্বর হাসান মুসা বগুড়া অফিসঃ

র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়া এর অভিযানে বৈদ্যুতিক মিটার চুরি করে ও পুকুরে বিষ দেয়ার হুমকি দিয়ে চাদাবাজি চক্রের সক্রিয় ০৪ জন সদস্য গ্রেফতার।

গত ২৩ ডিসেম্বর ২০২৩ ইং তারিখে মোঃ রফিকুল ইসলাম (৫০), পিতা- মৃত আলহাজ্ব আঃ সাত্তার, সাং- বানিয়াদিঘী, থানা- দুপচাঁচিয়া, জেলা- বগুড়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন যে, গত ২৩ ডিসেম্বর ২০২৩ খ্রি. তারিখ বিকাল অনুমান ০৩.৫৩ ঘটিকায় একটি মোবাইল নাম্বার থেকে ফোন করে তার কাছে থেকে ৫০,০০০.০০ দাবি করে। চাহিত টাকা না দিলে তার পুকুরে বিষ দিয়ে সব মাছ মেরে ফেলবে এবং পুকুরে থাকা বৈদ্যুতিক লাইনের মিটার চুরি করে নিয়ে যাবে মর্মে ভয়ভীতি দেখায় ও হুমকি প্রদান করে।

 

ইতিপূর্বেও আশেপাশের এলাকায় বিভিন্ন লোকের বৈদ্যুতিক মিটার নিয়ে তা টাকার বিনিময়ে পুনরায় কৌশলে ফেরত দিয়েছে। উক্ত অভিযোগের প্রেক্ষিতে দুপচাঁচিয়া থানায় একটি মামলা রুজু হয়, যার নং-২৩, তারিখ ২৫/১২/২৩ ধারা-৩৮৫/৫০৬ পেনাল কোড। ভুক্তভোগীদের এরকম অভিযোগ নিয়ে বিভিন্ন সময়ে ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়াতে অনেক প্রতিবেদনও প্রকাশিত হয়। এরই প্রেক্ষিতে, র‌্যাব-১২, সিপিএসসি বগুড়ার আভিযানিক দল তথ্য প্রযুক্তির সহযোগিতায় অদ্য ২৫ ডিসেম্বর ২০২৩ ইং দুপচাঁচিয়া থানাধীন চৌমহনী এলাকা হতে আসামী ১। মোঃ মনোয়ার হোসেন @ বাদল (২৩), পিতা- মৃত আঃ ফকির, সাং- গোপালপুর, থানা- গোবিন্দগঞ্জ, জেলা- গাইবান্ধা, ২। মোঃ ইউসুফ আলী (২৩), পিতা- মোঃ আঃ রশিদ, সাং- বানিয়াদিঘী, থানা- দুপচাঁচিয়া, জেলা- বগুড়া, ৩। মোঃ রবিউল প্রাং (২৫), পিতা- মোঃ নবাব আলী, সাং- বানিয়াদিঘী, থানা- দুপচাঁচিয়া, জেলা- বগুড়া, ৪। মোঃ সোহেল প্রাং (২৪), পিতা- নবাব আলী, সাং- বানিয়াদিঘী, থানা- দুপচাঁচিয়া, জেলা- বগুড়াগণকে ০১টি বৈদ্যুতিক মিটার, বৈদ্যুতিক মিটার চুরির কাজে ব্যবহৃত Hacksaw ব্লেড, ব্লেড মেশিন, লোহার রড, স্ক্রু ড্রাইভার, স্লাইরেঞ্জ, প্লাস, পুকুরের মাছ মেরে ফেলার নিমিত্তে কীটনাশকের বোতল এবং ০৫টি মোবাইলফোনসহ গ্রেফতার করে।

উল্লেখ্য যে, ধৃত আসামীগণ দীর্ঘদিন যাবত বৈদ্যুতিক মিটার চুরি করে চিরকুট লিখে রেখে টাকা দাবি করতো। টাকা পেলে বৈদ্যুতিক মিটারের অবস্থান ভিকটিমকে বলে দিত। গ্রেফতারকৃত প্রধান আসামী মনোয়ার হোসেন এর নামে মানিকগঞ্জ, গাজিপুর ও ঢাকা জেলায় বিষ প্রয়োগ, দস্যুতা ও ডাকাতি মামলা রয়েছে। আসামীগণ প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা দুপচাঁচিয়া, সোনাতলা ও  আদমদীঘিসহ বিভিন্ন জায়গায় তারা এ ধরনের চুরির কাজ করতো। তারা অত্যন্ত চতুর হওয়ায় অপকর্মের কোন প্রমাণ রাখতো না। এমনকি একটি মোবাইল সীম একজন ভিকটিমের ক্ষেত্রে ব্যবহার করতো। গ্রেফতারকৃত আসামীগণের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য দুপচাঁচিয়া থানা, বগুড়ায় সোপর্দ করা হয়।

৬২ বার ভিউ হয়েছে
0Shares