শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
কাহালু ডিগ্রী মাদ্রাসার সাবেক অধ‍্যক্ষ মাওঃ নওয়াব আলীর জানাজায় হাজার জনতার শেষ শ্রদ্ধা

কাহালু ডিগ্রী মাদ্রাসার সাবেক অধ‍্যক্ষ মাওঃ নওয়াব আলীর জানাজায় হাজার জনতার শেষ শ্রদ্ধা

মোসাব্বর হাসান মুসা স্টাফ রিপোর্টারঃ  পশ্চিম বগুড়ার প্রখ্যাত আলেমে দ্বীন আলহাজ্ব মাওলানা নওয়াব আলির জানাজায় হাজারো জনতার অশ্রুসিক্ত নয়নে চিরবিদায় জানান।

মাওলানা নওয়াব আলী পাকিস্তান মাদ্রাসা বোর্ড থেকে কামিল ডাবল টাইটেল পাশ করেন তাফসির এবং হাদিস। পাকিস্তান মাদ্রাসা বোর্ড থেকে লেখাপড়ার পর তিনি তালোড়া শাহ এয়তেবাড়িয়া মাদ্রাসায় চাকরি জীবন শুরু করেন।

তিনি ঐ মাদ্রাসার অধ্যক্ষ। থালতা মাজগ্রাম ডিগ্রী মাদ্রাসার অধ্যক্ষ। করমজী ডিগ্রী মাদ্রাসার অধ্যক্ষ। দুপচাঁচিয়া ডি এস ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ।তিনি নামুজা ডিগ্রী মাদ্রাসার অধ্যক্ষ। তিনি কাহালু মাদ্রাসার অধ্যক্ষ থেকে চাকরিতে অবসর গ্রহণ করেছেন।

তিনি ইসলামে শরিয়া বিধি বিধান এবং ফারাইজ বন্টননামা সহ বেশ কয়েকটি বই লিখেছেন।  তার ব্যক্তিগত জীবনে স্ত্রী ৫ সন্তান তিন কন্যা সন্তান সহ বহু নাতি নাতনী রেখে গেছেন।

এছাড়াও তার নাতি-নাতনি নাত জামাই সহ বহু গুনাগ্রহী ও ছাত্র হিতাকাঙ্খী রয়েছেন। পশ্চিম বগুড়ার প্রখ্যাত আলিম ২৭ আগস্ট শনিবার বিকেল চারটা ৪৫ মিনিটে ইন্তেকাল করেন। ২৮ আগস্ট সকাল ৯ ঘটিকায় পাতানজো গ্রামে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। তার জানাযায় হাজার হাজার লোক অংশগ্রহণ করেছেন। জয় টেলিভিশনের স্টাফ রিপোর্টার মোছাব্বর হাসান মুসার বড় ভাই ছিলেন।

তার জানাযায় অংশ নিয়েছিলেন থালতা মাজগ্রাম মাদ্রাসার অধ্যক্ষ। কাহালু সিদ্দিকা ডিগ্রী মাদ্রাসার অধ্যক্ষ এ বি এম হাফিজুর রহমান। কাহালু পৌরসভার সাবেক মেয়র ও আওয়ামী লীগ নেতা হেলাল উদ্দিন কবিরাজ। কাহালু- নন্দীগ্রাম নির্বাচনী এলাকার এমপি পদপ্রার্থী ও সাবেক কাহালু উপজেলার চেয়ারম্যান অধ্যক্ষ মাওলানা তায়েব আলী। তার বড় সন্তান গাবতলী সরকারি উচ্চ বিদ্যালয়ের

সিনিয়র শিক্ষক এবিএম নাজমুল ইসলাম জাহিদী। তার জামাতা তারাজুন ফাজিল ডিগ্রী মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু ইউসুফ। বগুড়া মহিলা মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু বক্কর সিদ্দিক। দুপচাঁচিয়া ডিএস ডিগ্রী মাদ্রাসার সাবেক প্রিন্সিপাল মাওলানা আবু বক্কর সিদ্দীক। তালোড়া শাহ এয়তেবাড়িয়া কামিল মাদ্রাসার শিক্ষক মাওলানা মোখলেসুর রহমান। এছাড়াও তার সহকর্মী শিক্ষক এবং পাতাঞ্জ গ্রামবাসীর ও নওগাঁ গাউসুল আজম কামিল মাদ্রাসার সাবেক ভাইস প্রিন্সিপাল মাওলানা আবু ইউসুফ সহ প্রমুখ জানাজায় বক্তব্য রাখেন।

৯২ বার ভিউ হয়েছে
0Shares