রবিবার- ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
চট্টগ্রামে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সর্বস্তরের সাংবাদিকদের মানববন্ধন

চট্টগ্রামে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে সর্বস্তরের সাংবাদিকদের মানববন্ধন

এনামুল হক রাশেদী, চট্টগ্রামঃ  দৈনিক চট্টগ্রাম প্রতিদিন-এর সম্পাদক হোছাইন তাওফিক ইফতেখার, স্টাফ রিপোর্টার রিমন শাখাওয়াত ও চ্যানেল-২৪ চট্টগ্রাম ব্যুরোর ভিডিও জার্নালিস্ট সেলিম উল্লাহ’র উপর ভরসা সন্ত্রাসীদের হত্যা চেস্টা ও হামলার প্রতিবাদে, হামলাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবীতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন(সিইউজে) এক বিশাল মানববন্ধন করেছে।
২৪ এপ্রিল’২৪ ইং বুধবার সকাল ১১ টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন, সিইউজে সভাপতি সাংবাদিক নেতা তপন চক্রবর্তি। সিইউজে সাধারন সম্পাদক শামসুল ইসলামের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেসক্লাব সহ বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ।
বক্তারা তাদের বক্তব্যে সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালনকালে তাদের উপর দুস্কৃতিকারীদের বর্বরোচিত হামলায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, সংবাদ পত্র হচ্ছে রাস্ট্রের চতুর্থ স্তম্ভ। সাংবাদিকরা জাতীর বিবেক ও দর্পন। রোদে পুড়ে- বৃষ্ঠিতে ভিজে দেশ-মাটি ও মানুষের কল্যানে সাংবাদিকরা দিবানীশি সত্যের পিছনে ছুটতে গিয়ে যদি সন্ত্রাসীদের হামলার শিকার হয়, সে দায় থেকে রাস্ট্রও চুপ থাকতে পারেনা। সাংবাদিকদের উপর হামলায় সুনিদ্দৃষ্ঠ মামলা হলেও রহস্যজনক কারনে দ্রুত ও সহজে জামিন হয়ে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। হামলাকারীদের দৃষ্ঠান্তমুলক শাস্তির ব্যবস্থা না করলে সাংবাদিক সংগঠনগুলো পরবর্তি কর্মসুচী নির্ধারন করে চট্টগ্রামের সর্বস্তরের সাংবাদিক সমাজকে নিয়ে আল্টিমেটাম ঘোষনা সহ রাজপথে তীব্র আন্দোলন গড়ে তোলার হুমকি দেন। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন, চট্টগ্রাম প্রেসক্লাব নেতৃবৃন্দ সহ চট্টগ্রামের ইলেকট্রনিক, প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সর্বস্তরের সাংবাদিকবৃন্দ স্বতস্ফূর্তভাবে অংশগ্রহন করেন।
৩২ বার ভিউ হয়েছে
0Shares