শনিবার- ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
চট্টগ্রামে দ্রুতযান বাস ভাড়া কমলো ৫ টাকা

চট্টগ্রামে দ্রুতযান বাস ভাড়া কমলো ৫ টাকা

মুহাম্মদ মহিউদ্দিন চট্টগ্রাম মহানগর : গত কিছুদিন আগে বিশ্বব্যাপী জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি পাওয়ায় পার্শ্ববর্তী দেশ সহ অন্যান্য দেশের সাথে সমন্বয় করে জ্বালানি তেলের মূল্য নির্ধারণ করেছিল সরকার।
ওরে সরকার জ্বালানি তেলের মূল্য কমানোর কারণে চট্টগ্রামে দ্রুতযান স্পেশাল সার্ভিস নামের বাসে ভাড়া ৫ টাকা কমানো হয়েছে। হাটহাজারী থেকে নগরীর নিউমার্কেট রুটে চলাচল করা এসব বাসে মঙ্গলবার (৩০ আগস্ট) সকাল ৬টা থেকে এটি কার্যকর করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম সড়ক পরিবহন মালিক গ্রুপের যুগ্ম সম্পাদক মোহাম্মদ শাহজাহান। তিনি বলেন, সরকার জ্বালানি তেলের দাম কমানোয় আমরা বাস ভাড়া ৪৫ টাকা থেকে কমিয়ে ৪০ টাকা নির্ধারণ করেছি। আশাকরি- হাটহাজারী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ বড় একটি এলাকার যাত্রীরা উপকৃত হবেন।
কামাল উদ্দিন নামে এক যাত্রী বলেন সরকার  জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করার সাথে সাথে লাগামহীন ভাবে বাসভাড়া সহ অন্যান্য দ্রব্যমূল্য  মূল্য বৃদ্ধি পায়। কিন্তু সরকার পুনরায় জ্বালানির দলের মূল্য কমানোর পর টিক কি পরিমান বাসভাড়া সহ অন্যান্য দ্রব্যমূল্য কমানো হয় তার দৃশ্যতো কার্যকর কোন ভূমিকা আমরা দেখতে পাই না। সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে বিশেষ নজরদারি রাখবেন এমনটা প্রত্যাশা সাধারণ মানুষের।
৭৯ বার ভিউ হয়েছে
0Shares