শনিবার- ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে সংগ্রামের নিরঙ্কুশ বিজয়।

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে সংগ্রামের নিরঙ্কুশ বিজয়।

এনামুল হক রাশেদী, বাঁশখালী(চট্টগ্রাম) প্রতিনিধিঃ চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে চট্টগ্রাম-১৩ (বাঁশখালী) নং ওয়ার্ডে সুষ্ঠ, সুন্দর, সুশৃংখল নির্বাচনে বিপুল ভোটে সদস্য নির্বাচিত হয়েছেন বিশিষ্ঠ আওয়ামীলীগ নেতা গণ্ডামারার কৃতি সন্তান অধ্যাপক নুরুল মোস্তফা সিকদার সংগ্রাম। উপজেলার ১৪ টি ইউনিয়নে মোট ১৯৭ ভোটের মধ্যে ৮৯ ভোট পেয়ে মর্যাদাপুর্ন এ নির্বাচনে তিনি ক্রিকেট ব্যাট প্রতিক নিয়ে ভোট যুদ্ধে লড়াই করে ব্যাপক জনসমর্থন নিয়ে নিরঙ্কুশ বিজয় লাভ করেন।
১৭ অক্টোবর’২২ ইং সোমবার কঠিন নিরাপত্তার মধ্য দিয়ে সকাল ৯ টা থেকে বাঁশখালী বালিকা উচ্চ বিদ্যালয় ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়ে বিকাল ২ঃ০০ টায় ভোট গ্রহণ শেষ হয়।
চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে বাঁশখালী থেকে ১০ প্রতিদ্বন্ধী প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেন। ১৯৭ ভোটের অনুকূলে ১৯৫ জন তাদের মুল্যবান ভোটাধিকার প্রয়োগ করেন।
অধ্যাপক নুরুল মোস্তফা সিকদার সংগ্রাম সর্বোচ্চ ৮৯ বোর্ডে পেয়ে বেসরকারিভাবে বিজয় লাভ করেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোজাম্মেল হক সিকদার উটপাখি মার্কায় ভোট পেয়েছেন ৩৭ টি।
নির্বাচনে অংশগ্রহণ করা অন্যান্য প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে হামিদ উল্লাহ বক মার্কায় ১৮, মোঃ আলমগীর কবির টিউবওয়েল মার্কায় ২৩, এম জিল্লুল করিম শরিফী অটোরিকশা মার্কায় ১৭, মোহাম্মদ নূর হোসেন টিফিন ক্যারিয়ার মার্কায় ৬, শাহাদাত হোসেন চৌধুরী হাতি মার্কায় ২, মোঃ আব্দুল আজিজ চৌধুরী বৈদ্যুতিক পাখা মার্কায় ২, মোঃ খালেদুজ্জামান তালা মার্কায় ১ ভোট পেয়েছেন। অন্যদিকে দৈনিক আজাদির পত্রিকার বাঁশখালী প্রতিনিধি সাংবাদিক কল্যাণ বড়ুয়া ঘড়ি মার্কায় কোন ভোট পাননি।
অধ্যাপক নুরুল মোস্তফা সিকদার সংগ্রাম আওয়ামী লীগ রাজনীতির সাথে দীর্ঘদিন কাজ করে যাচ্ছেন। তাঁর বিজয় উল্লাসে নিজ এলাকা ও এলাকার বাইরে বাঁশখালীর বিভিন্ন স্থানে বিজয়ী মিছিল বের করে তাকে অভিনন্দন জানান তাঁর সমর্থকরা।
বিজয়ের বিষয়ে অধ্যাপক নুরুল মোস্তফা সিকদার সংগ্রাম থেকে জানতে চাইলে তিনি জানান সম্মান দেওয়ার মালিক আল্লাহ। চট্টগ্রাম জেলা পরিষদে বাঁশখালী বাসীর প্রতিনিধিত্ব করতে আমাকে যে সম্মানটুকু দেখানো হয়েছে তাঁদের প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। বাঁশখালীর আপামর জনগোষ্ঠীর সুখে দুখে সবসময় পাশে থাকার প্রত্যয়ও ব্যক্ত করেন।
তাঁর বিজয়ের নিশ্চিত হওয়ার সাথে সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভাকাঙ্ক্ষীদের নিজস্ব ভেরিফাইড ফেসবুকে অভিনন্দন আর শুভেচ্ছা বার্তায় সমগ্র বাঁশখালীতে আলোড়ন সৃষ্টি করেছে।
৩৪ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS