বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
অপহৃত রাসেল অক্ষত উদ্ধার না হলে ৩০ নভেম্বর তিন পার্বত্য জেলায় মানববন্ধন

অপহৃত রাসেল অক্ষত উদ্ধার না হলে ৩০ নভেম্বর তিন পার্বত্য জেলায় মানববন্ধন

বিটন চৌধুরী, জেলা প্রতিনিধি খাগড়াছড়ি। খাগড়াছড়ি দীঘিনালা উপজেলার আটমাইল এলাকা থেকে অপহৃত মো: শফিকুল ইসলাম রাসেল (২৭) ৩০ নভেম্বরের মধ্যে অক্ষত উদ্ধার করা না গেলে তিন পার্বত্য জেলায় মানববন্ধন করার ঘোষণা করে আগামী ৫ ডিসেম্বরের পর পাহাড়ে তীব্র আন্দোলনের ইঙ্গিত দিয়েছেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় চেয়ারম্যান কাজী মো: মজিবুর রহমান। আজ শনিবার (২৫ নভেম্বর ২০২৩) বিকেল ৫টায় শহরের মুক্ত মঞ্চে বিক্ষোভ মিছিল শেষে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় চেয়ারম্যান কাজী মো: মজিবুর রহমান বলেন, পাহাড়ে শতকোটি টাকার চাঁদাবাজিসহ ৩৬ হাজার বাঙালি হত্যাকারী,আইন-শৃঙ্খলা বাহিনীকে প্রকাশ্যে গুলি করে হত্যাকারী সন্তু লারমাদের আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান করে স্বাধীনতা অপমান করা হয়েছে। পাহাড়ে চাঁদাবাজদের স্বর্গরাজ্য হয়ে উঠেছে।

সমাবেশে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা আহবায়ক অধ্যক্ষ আবু তাহেরের সভাপতিত্বে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ (পিসিসিপি)র কেন্দ্রীয় সভাপতি মো: শাহাদাৎ হোসেন কায়েসারের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন সংগঠনটির মহাসচিব মো: আলমগীর কবির।

এছাড়াও অনুষ্ঠানে পিসিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো আবদুল মজিদ, খাগড়াছড়ি জেলা সদস্য সচিব এস এম মাসুম রানা, কেন্দ্রীয় নির্বাহী সদস্য মো নজরুল ইসলাম মাসুদ, দীঘিনালা উপজেলা সভাপতি মো: জাহিদ হাসান, পিসিসিপি খাগড়াছড়ি জেলা সভাপতি সুমন আহমেদ, পিসিএমপি কেন্দ্রীয় সভানেত্রী সালমা আহমেদ মৌ, পিসিসিপি খাগড়াছড়ি জেলা যুগ্ম সাধারণ সম্পাদক মো মেহেদি হাসান, সাংগঠনিক সম্পাদক মো সোহেল রানা পিসিএমপি খাগড়াছড়ি জেলা সভাপতি হাসিনা আক্তার অংশ নেন।

বকাতারা বলেন, এ ঘটনার প্রায় ১৬ দিন অতিবাহিত হলেও রাসেলকে জীবিত উদ্ধার করতে না পরায় খাগড়াছড়িতে বিক্ষোভ সমাবেশ থেকে চলতি মাসের আগামী ৩০ নভেম্বর বৃহস্পতিবার তিন পার্বত্য জেলা খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবানসহ সকল ইউনিট হতে মানববন্ধন কর্মসূচি এবং আগামী ২রা ডিসেম্বর শনিবার চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিক সম্মেলন এবং আগামী ৫ডিসেম্বর মঙ্গলবার সমাবেশ থেকে পার্বত্য চট্টগ্রামে অসহযোগ আন্দোলনের ঘোষণা দেওয়া হবে।

আটককৃত, মিঞ ধন চাকমা ওরফে সুজন (২৭) তার স্ত্রী সন্ধ্যা চাকমা মৌসমী (২৪) ও ধনঞ্জয় চাকমা (৫৫)কে বৃহস্পতিবার বিকেলে আদালতে প্রেরণ করে রিমান্ড চাইলে আদালত তাদের ২ দিনের রিমান্ড মঞ্জুর করে। খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর বলেন, এ ঘটনাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে পুলিশ নিখোঁজ রাসেলকে উদ্ধারে কাজ করছে।

১৪ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS