শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সাত খুনের বিচারের দাবিতে মানিকছড়িতে পিসিপির বিক্ষোভ

সাত খুনের বিচারের দাবিতে মানিকছড়িতে পিসিপির বিক্ষোভ

বিটন চৌধুরী, খাগড়াছড়ি প্রতিনিধি।খাগড়াছড়ি শহরের স্বনির্ভর বাজারে ১৮ আগস্ট ২০১৮ সালে গুলি করে পাহাড়ি ছাত্র পরিষদের নেতা শহীদ তপন-এল্টন ও যুব নেতা পলাশ চাকমাসহ সাত জনকে হত্যাকাণ্ডের ঘটনার বিচার দাবিতে মানিকছড়িতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) মানিকছড়ি উপজেলা শাখা।

উক্ত হত্যাকাণ্ডের ৫ম বার্ষিকীকে সামনে রেখে আজ রবিবার (১৩ আগস্ট) দুপুর ২টায় মানিকছড়ি উপজেলার মানিকছড়ি কলেজিয়েট উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি মানিকছড়ি সরকারি কলেজ গেট হয়ে ধর্মঘরে গিয়ে এক প্রতিবাদ সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়।

সমাবেশে পিসিপির মানিকছড়ি উপজেলা শাখার সাধারণ সম্পাদক অংসালা মারমা সঞ্চালনায় বক্তব্য রাখেন, পিসিপি খাগড়াছড়ি জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক অনিমেষ চাকমা ও মানিকছড়ি উপজেলা শাখার সভাপতি অংক্য মারমা।

ছাত্র নেতা অনিমেষ চাকমা বলেন, নব্য মুখোশ সন্ত্রাসীদের দিয়ে ২০১৮ সালের ১৮ আগস্ট খাগড়াছড়ি সদরের স্বনির্ভর বাজারে ন্যাক্কারজনক হত্যাযজ্ঞ চালিয়ে ছাত্রনেতা তপন-এল্টন ও যুবনেতা পলাশ চাকমাসহ ৭ জনকে হত্যা করেছে।

সমাবেশে অংক্য মারমা বলেন, বাংলাদেশ স্বাধীনতার ৫২ বছর হলেও পার্বত্য চট্টগ্রামের পাহাড়ি জাতিসত্তাসমূহকে নিজেদের আত্মমর্যাদা নিয়ে বেঁচে থাকার জন্য, জাতির অধিকারের জন্য লড়াই করতে হচ্ছে। আর এ লড়াইকে দমন করতে সরকার শাসকগোষ্ঠী পাহাড়িদের ওপর অন্যায় অত্যাচার অব্যাহত রেখেছে।
সমাবেশে থেকে বক্তারা, স্বনির্ভর হত্যাকাণ্ডের ঘটনা সুষ্ঠু তদন্তের মাধ্যমে ঘটনার সাথে জড়িত সকল সন্ত্রাসীদের গ্রেফতারপূর্বক বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি, খুনি-সন্ত্রাসীদের সকল কার্যক্রম বন্ধ করে দেয়া  এবং পার্বত্য চট্টগ্রামে সুষ্ঠু গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত করতে সরকারের প্রতি আহ্বান জানান।

৮২ বার ভিউ হয়েছে
0Shares