শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
৭শত বছরের পুরোনো : সেনবাগে পীর আনিছ মোহাম্মদ ভূঁঞা সাহেবের মসজিদের নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন

৭শত বছরের পুরোনো : সেনবাগে পীর আনিছ মোহাম্মদ ভূঁঞা সাহেবের মসজিদের নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী,নোয়াখালী প্রতিনিধি : যুগের শ্রেষ্ঠ্র ওলি পীরে আনিছ মোহাম্মদ ভ‚ঁঞা সাহেবের ৭শত বছরের পুরোনো মসজিদের নতুন ভব৭শত বছরের পুরোনো : সেনবাগে পীর আনিছ মোহাম্মদ ভূঁঞা সাহেবের মসজিদের নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপননের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।

শুক্রবার বাদ জুম্মা ওই মসজিদের নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন-নোয়াখালী-২ (সেনবাগ-সোনাইমুড়ী আংশিক আসনের এমপি আলহাজ্ব মোরশেদ আলম। এসময় উপস্থিত ছিলেন-মসজিদ কমিটির সভাপতি সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার, সেবাগ পৌরসভার মেয়র আবু নাছের ভিপি দুলাল, সেক্রেটারী বাহার উল্লাহ বাহার, সহ-সভাপতি ও স্থানীয় ৭নং মোহাম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান ফিরোজ ভূঁইয়া রিগান, মসজিদের খতিব মাওলানা মোস্তফা সামছুজ্জামান, সেনবাগ থানার অফিসার ইনচার্জ(ওসি) ইকবাল হোসেন পাটোয়ারী সহ বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি ও আওয়ামীলীগের সভাপতি ও সস্পাদকসহ বিপুল সংখ্যক মুসুল্লি।

ঊল্লেখ উপমহাদশে মুসলিম র্ধম প্রচারর করতে আসেন যুগের শ্রেষ্ঠ্র ওলি পীর আনিছ মোহাম্মদ ভূঁঞা সাহেব। তিনি সেনবাগে এসে উপজেলার ৭নং মোহাম্মদপুর ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের প্রতিষ্ঠা করেন মসজিদ। কালের পরিক্রমায় ৭শত বছরের পুরোনো মসজিদটি জরাজিন্ন হয়ে পড়লে। পুরোনো মসজিদটি ভেঙ্গে তার স্থানে নতুন মসজিদ স্থানের উদ্যোগ গ্রহন করা হয়।

৩০৫ বার ভিউ হয়েছে
0Shares