শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
নেত্রকোণায় রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে চারা রোপনের শুভ উদ্বোধন

নেত্রকোণায় রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে চারা রোপনের শুভ উদ্বোধন

এ কে  এম  আব্দুল্লাহ, নেত্রকোণা : নেত্রকোণায় রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে  চারা রোপনের শুভ উদ্বোধন করা হয়েছে। আজ বুধবার সকাল ১১টায়  সদর উপজেলার চল্লিশা ইউনিয়নের বাঘড়া গ্রামে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নেত্রকোণা সদর এই কর্মসূচির আয়োজন করে।
জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এই কর্মসূচির শুভ উদ্বোধন করেন সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরু এমপি, বিশেষ  অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেত্রকোণা সদর উপজেলা চেয়ারম্যান মোঃ আতাউর রহমান মানিক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মোহাম্মদ নুরুজ্জামান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা আক্তার।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা সাবিনা ইয়াসমিন, চল্লিশা ইউপি চেয়ারম্যান সৈয়দ  মাহাবুবুল মজিদ, দক্ষিণ বিশিউড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সেলিম আজাদ, জেলা  কৃষক লীগের আহবায়ক আব্দুস শহীদ, আদর্শ কৃষক মুখলেছুর রহমান প্রমূখ।
পরে প্রধান অতিথি কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় রবি মৌসুমে বোরো ধানের সমলয়ে চাষাবাদের জন্য  ৫০ একর জমিতে ১টি ব্লক প্রদর্শনীতে রাইস ট্রান্সপ্লান্টারের মাধ্যমে চারা রোপনের শুভ উদ্বোধন করেন।
সমাজ কল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু এমপি বলেন, বর্তমান সরকার কৃষি যান্ত্রিকী করণ ও খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কৃযকরা ষাতে আধুনিক যন্ত্রপাতি ও কৃষি উপকরনাদি সহজে পেতে পারে তার জন্য সরকার কৃষি খাতে ভর্তুকি দিচ্ছে।
২৩ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS