শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
জশনে জুলুস উপলক্ষ্যে নেত্রকোনার কেন্দুয়ায় দরবার-এ-গাউছে হাওলার র‌্যালি ও শান্তি সমাবেশ

জশনে জুলুস উপলক্ষ্যে নেত্রকোনার কেন্দুয়ায় দরবার-এ-গাউছে হাওলার র‌্যালি ও শান্তি সমাবেশ

এ কে এম আব্দুল্লাহ্, নেত্রকোনা : বিশ^ মানবতার শান্তির দূত মহানবী হযরত মুহাম্মদ (সঃ) এর পৃথিবীতে আগমণ ও তিরোধানের দিন পবিত্র ঈদে মিলাদুন্নবী জশনে জুলুস উপলক্ষে নেত্রকোনার কেন্দুয়ায় বর্নাঢ্য র‌্যালি ও শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকাল সাড়ে ১১টার দিকে চট্টগ্রামস্থ দরবার-এ-গাউছে হাওলা হয়রত শিবলী মঞ্জিলের পক্ষে কেন্দুয়া খানকা শরীফের উদ্যোগে উপজেলা সদরে বর্ণাঢ্য র‌্যালি ও শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়।

জশনে জুলুসের নেতৃত্ব দেন চট্টগ্রাম বোয়ালখালীস্থ দরবার-এ-গাউছে হাওলা হয়রত শিবলী মঞ্জিলের বর্তমান গদীনসিন পীরজাদা সুফিরাজ আলহাজ¦ হয়রত শাহ্ সুফি মাওলানা সৈয়দ নঈমুল কুদ্দুছ আকবরী। এর আগে সকাল থেকেই জেলার বিভিন্ন প্রান্ত থেকে কেন্দুয়া খানকা শরীফ প্রাঙ্গণে হাজার হাজার নবী প্রেমিক জনতা জড়ো হন। জশনে জুলুসে কেন্দুয়া উপজেলা মুখরিত হয়ে ওঠে।

বিভিন্ন ¯েøাগান লেখা ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড এবং চাঁদ-তারা খচিত ও বিভিন্ন ইসলামী বাণী লেখা সবুজ পতাকা হাতে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বা শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রায় ‘আসসালাতু আসসালামু আলাইকা ইয়া রাসুলল্লাহ’ ধ্বনিতে মুখরিত হয়ে ওঠে কেন্দুয়ার আকাশ-বাতাস। জুলুস দেখতে সড়কের পাশেও জড়ো হয় হাজার হাজার জনতা।

জশনে জুলুসে বর্ণাঢ্য আনন্দ শোভযাত্রাটি উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পূনরায় খানকা শরীফে এসে শান্তি সমাবেশ ও মিলাদ মাহফিলে মিলিত হয়। এতে হাজার হাজার জনতার ঢল নামে।

দরবার-এ-গাউছে হাওলা হয়রত শিবলী মঞ্জিলের বর্তমান গদীনসিন পীরজাদা সুফিরাজ আলহাজ¦ হয়রত শাহ্ সুফি মাওলানা সৈয়দ নঈমুল কুদ্দুছ আকবরীর সভাপতিত্বে শান্তি সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নেত্রকোনা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনের সংসদ সদস্য অসীম কুমার উকিল। সমাবেশে বক্তব্য রাখেন মুফতি মাওলানা আলী ওসমান, মাওলানা আবু বকর সিদ্দিকী, মাওলানা আবু ঈসহাক আনসারী, এস কে আসিফ মিল্টন, মোঃ জুনাঈদ, কেন্দুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যার বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, পৌর মেয়র আসাদুল হক ভূইয়া, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেন ভূঁইয়া দুলাল, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ফারুকী ও ভালবাসার কবি তানভীর জাহান চৌধুরী প্রমুখ।

পরে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ, শান্তি এবং সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন পীরজাদা সুফিরাজ আলহাজ¦ হয়রত শাহ্ সুফি মাওলানা সৈয়দ নঈমুল কুদ্দুছ আকবরী।

৯০ বার ভিউ হয়েছে
0Shares