শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কলমাকান্দায় কাঙ্ক্ষিত ফল না পাওয়ায় কীটনাশক পানে ছাত্রীর আত্মহত্যা

কলমাকান্দায় কাঙ্ক্ষিত ফল না পাওয়ায় কীটনাশক পানে ছাত্রীর আত্মহত্যা

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি: এইচএসসি পরীক্ষায় কাঙ্ক্ষিত ফলাফল না পাওয়ায় নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় রংছাতিতে কুরশিয়া আক্তার (১৭) নামে  এক কলেজনছাত্রীর কীটনাশক পানে আত্মহত্যা করার খবর পাওয়া গেছে।
আজ বুধবার বিকালে কলমাকান্দা  উপজেলার রংছাতি ইউনিয়নের রংছাতি গ্রামে এঘটনাটি ঘটে। কুরশিয়া আক্তার কলমাকান্দা সরকারি কলেজ থেকে এবার এইচএসসি পরীক্ষায় অংশ নেয়। সে রংছাতি গ্রামের কৃষক মোবারক হোসেন ও  জহুরা খাতুন দম্পতির মেয়ে। সাত ছেলে ও তিন মেয়ের মধ্যে সে নবম সন্তান।
মৃতের পরিবার ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, মৃত কুরশিয়া ছাত্রী হিসেবে মেধাবী ছিল । স্বভাব চরিত্র আচরণে সে ছিল খুবই প্রশংসনীয একজন ছাত্রী। ছাত্রীর ইচ্ছে ছিল এইচএসসিতে ভালো রেজাল্ট করবে। স্বপ্ন ছিল সে  ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবে। মৃত কুরশিয়া পঞ্চম শ্রেণিতে থাকাকালে বৃত্তি পেয়েছে। পরে মাদ্রাসা থেকে দাখিল পরীক্ষায় জিপিএ ৪.৮৬ পয়েন্ট পেয়ে উত্তীর্ণ হয়। এবার এইচএসসি পরীক্ষায় জিপিএ ফাইভ পাওয়ার প্রত্যাশা ছিল তার। আজ বুধবার এইচএসসি পরীক্ষার ফল প্রকাশ হয়।  এতে জিপিএ ৩.৪২ পয়েন্ট পায় কুরশিয়া। এ ফলাফল জানার পর বিকেলের দিকে তার রুমে চেয়ার বসে টেবিলে বই পড়ছিল। বাড়ীতে থাকা পরিবারের লোকজনের অজান্তে মানসিকভাবে  বিপর্যস্ত হয়ে সে কীটনাশক পান করে। বিষপানে তার শরীরে জ্বালা যন্ত্রণা শুরু হলে মা মা বলে ডাকতে থাকে। পরে ডাক শুনে তার মা জহুরা খাতুন রুমে এসে দেখেন চেয়ার থেকে নিচে পড়ে রয়েছে। মা ডাক চিৎকারে বাড়ির লোকজন ছুটে আসেন। তাকে উদ্ধার করে  হাসপাতালে নেওয়ার আগেই বাড়ীতে মারা যায় কুরশিয়া।
কুরশিয়ার সহোদর ভাই ইউনুস আলী সত্যতা নিশ্চিত করে সাংবাদিকদের  জানান, পরীক্ষার ফল প্রত্যাশীত না হওয়ায় কীটনাশক পানে আত্মহত্যা করেছে কুরশিয়া। পুলিশ তার সুরতহাল প্রতিবেদন তৈরি করছে।
কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ  (ওসি) আবুল কালাম (পিপিএম) সাংবাদিকদের বলেন, পুলিশ ঘটনাস্থলে পাঠানো হয়েছে। এ বিষয়ে পরবর্তী আইনি ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন। প্রাথমিক ধারণা পরীক্ষায় কাঙ্খিত ফল না পাওয়ায় অভিমান করে  কীটনাশক পান করে আত্মহত্যা করেছে ওই ছাত্রী।
৩১ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS