বুধবার- ২২শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
কালিগঞ্জে সাংবাদিক অনু’র মুক্তির দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

কালিগঞ্জে সাংবাদিক অনু’র মুক্তির দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

আশিকুর রহমান সবুজঃসারাদেশে সাংবাদিক হত্যা-মামলা, নির্যাতন ও গ্রেফতারের প্রতিবাদে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় কমিটির কর্মসূচি বাস্তবায়নে, কালীগঞ্জ লালমনিরহাট থানার অফিসার ইনচার্জ গোলাম রসুল কর্তৃক চায়ের দাওয়াত দিয়ে থানায় ডেকে নিয়ে বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির যুগ্ম মহাসচিব নুর আলমগীর অনুর বিরুদ্ধে মিথ্যা, সাজানো হয়রানি মূলক মামলার প্রতিবাদে ও মুক্তির দাবিতে রবিবার দুপুরে কালিগঞ্জ প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্টিত হয়েছে।
লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটি এর উদ্যোগে উক্ত মানববন্ধনে লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটি ইউনুস আলী’র সভাপতিত্বে মানববন্ধনে অতিথিরা বক্তব্য রাখেন।
এসময় বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগ) ও আনন্দ টেলিভিশনের লালমনিরহাট জেলা প্রতিনিধি রকিবুল হাসান রিপন ও কেন্দ্রীয় নির্বাহী সদস্য মিঠু মুরাদ উপস্থিত ছিলেন।
সম্মানিত অতিথি’র বক্তব্য রাখেন , লালমনিরহাট রিপোর্টার্স ইউনিটির সভাপতি ইউনুস আলী, সাধারণ সম্পাদক বাবুল , রিপন ইসলাম (সহ-সভাপতি) সহ নুর আলমগীর অনু ভাইয়ের সহধর্মিণী বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, লালমনিরহাটের কালীগঞ্জের ওসি কর্তৃক বিএমএসএস’র কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব সাংবাদিক নুর আলমগীর অনুকে থানায় ডেকে ভুয়া মিথ্যা মামলায় গ্রেপ্তার ও এবং দেশের বিভিন্ন প্রান্তে হয়রানির শিকার গনমাধ্যম কর্মীদের হয়রানি বন্ধ করে অন্যায়কারীদের বিরুদ্ধে দ্রুত প্রশাসনিক ব্যবস্থা নেয়ার আহ্বান জানান।
সেই সাথে দ্রুত সাংবাদিক সুরক্ষা বিশেষ আইন ঘোষণা করে ডিজিটাল নিরাপত্তা আইনের নামে সাংবাদিক হয়রানির ধারা গুলো বাতিল করার দাবি জানান।
উপস্থিতি গণ বিগত দিনে গুম, খুনের শিকার সাংবাদিকদের হত্যাকারীদের সুষ্ঠু তদন্তের মাধ্যমে খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।
প্রতিবাদ সভা ও মানববন্ধনে সাংবাদিক নেতারা বক্তব্যে আরোও বলেন, সারাদেশে সাংবাদিকদের ওপর নির্যাতন নিপীড়িতন গোম খুন হত্যা মিথ্যা মামলাসহ সকল প্রকার হয়রানি বন্ধ করতে হবে। আমরা সাংবাদিক দেশ ও জাতির আয়না আমাদের সকলকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে যেতে হবে। সকল মিথ্যে মামলা তুলে নেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ জানান। সকল সাংবাদিকদের ঐক্য আজ সময়ের দাবি সরকার যে ডিজিটাল নিরাপত্তা আইন করেছেন, তা আরো সহনশীলও সাংবাদিকদের লেখনীয় গতিধারা এগিয়ে নেওয়ার প্রত্যায়ে সকলকে একসাথে কাজ করতে হবে।
অনতিবিলম্বে সকল মিথ্যা মামলা তুলে নেওয়ার জন্য সাংবাদিক নেতারা অনুরোধ জানায়েছেন।
৫৭ বার ভিউ হয়েছে
0Shares