সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
রসিকের সংশোধিত এবং ২০২৪-২৫ অর্থ বছরের প্রস্তাবিত খসড়া বাজেট সভা অনুষ্ঠিত

রসিকের সংশোধিত এবং ২০২৪-২৫ অর্থ বছরের প্রস্তাবিত খসড়া বাজেট সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোটার ; রংপুর সিটি কর্পোরেশন একটি ঐতিহ্যবাহি প্রতিষ্ঠান সমহীমায় দাঁিড়য়ে আছে। এটির দৃশ্যমান উন্নয়নের জন্য সিটি কর্পোরেশনের নিজস্ব তহবিলের পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ প্রয়োজন বলে জানান রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তফা।
গতকাল মঙ্গলবার দুপুরে রংপুর সিটি কর্পোরেশন আয়োজিত রসিকের হল রুমে ২০২৩-২০২৪ইং অর্থ বছরের সংশোধিত এবং ২০২৪-২৫ইং অর্থ বছরের প্রস্তাবিত খসড়া বাজেট সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, পর্যাপ্ত বরাদ্দ পেলে ৩৩টি ওয়ার্ডে রাস্তা-ঘাট, বিদ্যুতের আলোসহ দৃশ্যমান উন্নয়ন গুলো সম্ভব হবে। রসিক এর পক্ষ থেকে উন্নয়ন প্রকল্পের বাজেটের জন্য বরাদ্দ চেয়ে প্রকল্প জমা দেওয়া হয়েছে, তা অনুমোদনের জন্য স্থানীয় সরকার মন্ত্রী ও মাননীয় প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেন। পাশাপাশি রংপুরে একটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় স্থাপনে জোর দাবি জানান। পাশাপাশি মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি এবং প্রকল্পটি অনুমোদিত হলে পরিকল্পিত নগরী গড়ে উঠবে। নাগরিক সেবানিশ্চিত এবং স্মার্ট নগরী সহজতর হবে বলে তিনি অভিমত প্রকাশ করেন।
রংপুর সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোছাঃ উম্মে ফাতিমার সঞ্চালনায় প্রস্তাবিত খসড়া বাজেট সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সচিব জয়শ্রী রানী রায়, তত্ত¡াবধায়ক প্রকৌশলী আজম আলী, রসিকের বর্জ্য ব্যবস্থাপক (জোন-১) মিজানুর রহমান মিজু, সুশীল সমাজের প্রতিনিধির সুজন মহানগরের সম্পাদক অধ্যক্ষ ফখরুল আনাম বেঞ্জু, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডা. মফিজুল ইসলাম মান্টু, নারী নেত্রী মনোয়ারা বেগম, সরকারি বেগম রোকেয়া কলেজের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মোঃ শাহ আলম, ক্লিনিক ও ডায়াগনেস্টিক সমিতির সাধারণ সম্পাদক সামসুর রহমান কোয়েল, রংপুর গ্রæপের পরিচালক মিরাজুল মহসিন, প্রেস ক্লাব, রংপুরের সাধারণ সম্পাদক মেরিনা লাভলী, ইমতিয়াজ আলমতাজ, গোলাম সাজ্জাদ হায়দার স্বাধীন মাহিগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি বাবলু নাগ, সাংবাদিক সাজ্জাদ বাপ্পি, রেজাউল ইসলাম বাবু, এসএম পিয়াল, বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন রংপুরের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আফজালসহ অন্যান্য নেতৃবৃন্দ।
এ সময় রংপুর সিটি কর্পোরেশনের প্রধান হিসাব রক্ষক কর্মকর্তা মোঃ হাবিবুর রহমান, ২০২৩-২০২৪ইং অর্থ বছরের সংশোধিত এবং ২০২৪-২৫ অর্থ বছরের ১৩শত ৫ কোটি টাকার প্রস্তাবিত খসড়া বাজেট উপস্থাপন করেন। তিনি জানান, রাজস্য বাজেট এক শত চার কোটি এবং উন্নয়ন বাজেট ১২শত এক কোটি টাকা ধরা হয়েছে এ খসড়া বাজেটে।

১১ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS