রবিবার- ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
নেত্রকোনায় বৃষ্টির জন্য ধর্মপ্রাণ মুসল্লীদের ইসতিস্কার নামাজ আদায় ও বিশেষ দোয়া

নেত্রকোনায় বৃষ্টির জন্য ধর্মপ্রাণ মুসল্লীদের ইসতিস্কার নামাজ আদায় ও বিশেষ দোয়া

এ কে এম আব্দুল্লাহ্, নেত্রকোনা : নেত্রকোনায় প্রচন্ড তাপদাহ থেকে মুক্তির আশায় বৃষ্টির জন্য ইসতিস্কার নামাজ আদায় করেছেন এলাকার ধর্মপ্রাণ মুসল্লীরা। নামাজ শেষে বৃষ্টি জন্য অশ্রæশিক্ত নয়নে আল্লাহ পাকের দরবারে বিশেষ মোনাজাত করা হয়।
আজ বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় দিকে নেত্রকোনা জেলা শহরের ঐতিহাসিক মোক্তার পাড়া মাঠে এ নামাজ ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। নামাজ শেষে সকলেই মহান আল্লাহ পাকের কাছে মাফ চেয়ে গরম থেকে মুক্তি, ফসল রক্ষা ও বৃষ্টির জন্য মহান আল্লাহ পাকের দরবারে রহমত কামনা করে দোয়া প্রার্থনা করা হয়। এতে এলাকার বিশিষ্ট ওলামায়ে কেরাম, ইমাম, মুয়াজ্জিন, মাদ্রাসার ছাত্র ও শিক্ষকসহ এলাকার সাধারণ মানুষ অংশ গ্রহণ করেন। ইসতিস্কার নামাজ পড়তে নির্ধারিত সময়ের আগেই স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লীরা মাঠে জড়ো হতে থাকেন।
নামাজ ও দোয়ার আগ মুহূর্তে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, নেত্রকোনা জেলার সম্মিলিত ওলামা মাশায়েখ পরিষদের মুফতি তাহের কাসেমী, মাওলানা নুরুল্লাহ্ ভুঁইয়া, মাওলানা গাজী আবদুর রহীম, মাওলানা আহমাদ বীন আব্দুল খালেক, মাওলানা আনোয়ার শাহ্, মাওলানা আসাদুর রহমান আকন্দ, মাওলানা রাকিবুল বারী, মুফতি মোজাম্মেল হোসেন খান প্রমূখ।
পরে দুই রাকাত ইসতিস্কার নামাজ শেষে গরম থেকে মুক্তি, ফসল রক্ষা ও বৃষ্টির জন্য মুসল্লীদের নিয়ে অশ্রæশিক্ত নয়নে মহান রাব্বুল আল আমিনের দরবারে দু’হাত তুলে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS