শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রতিষ্ঠান থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার নাগরিক তৈরি করতে হবে —নৌপরিবহন প্রতিন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

প্রতিষ্ঠান থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার নাগরিক তৈরি করতে হবে —নৌপরিবহন প্রতিন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

আতিউর রহমান, বিরল (দিনাজপুর) : নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, আমাকে শুভেচ্ছা জানানো তখনই স্বার্থক হবে, যখন এসব প্রতিষ্ঠান থেকে  থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার নাগরিক তৈরি বের হবে। স্মার্ট বাংলাদেশ গড়তে যার যার জায়গা থেকে নিষ্ঠার সঙ্গে কাজ করা আহŸান জানিয়ে খালিদ মাহমুদ বলেন, এই বাংলাদেশ কোনো ব্যক্তি বা গোষ্ঠীর নয়, ১৬ কোটি মানুষের বাংলাদেশ। এই বাংলাদেশে তেমন প্রত্যেকটি মানুষের অধিকার আছে, প্রত্যেকটি মানুষের করনীয় আছে। আমরা যে যে জায়গায় কাজ করছি, আমরা যেন সেই জায়গাগুলোতে অত্যন্ত আন্তরিকতার সাথে, নিষ্ঠার সঙ্গে যেন কাজ করি। আগামীতে কর্মসংস্থানের যে ইশতেহার ঘোষনা করা হয়েছে, সেই কর্মসংস্থান তৈরি হবে আমাদের এই শিক্ষা প্রতিষ্ঠানগুলো থেকে। আমাদের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার মান বৃদ্ধি করতে হবে এবং দক্ষ নাগরিক তৈরি করতে হবে। এই জায়গায় আমাদের কোনো প্রকার ছাড় দেয় যাবে না। বঙ্গবন্ধুর আহŸানে ৩০ লক্ষ শহীদ রক্ত দিয়েছে। তারা আমাদের রক্ত দিয়ে স্বাধীনতা দিয়েছে। জাতির পিতা দ্বিতীয় বিপ্লবের ডাক দিয়েছিলেন। শেখ হাসিনা সেই বিপ্লবের হাল ধরে আমাদের মুক্তি দিয়েছেন। সেই মুক্তি সেই জায়গায় নিয়ে যেতে হবে স্মার্ট ও উন্নত বাংলাদেশ গড়ার মধ্য দিয়ে। বাংলার মানুষের কল্যানের জন্য অঙ্গীকার অনুযায়ী যাতে কাজ করতে পারেন সেজন্য দোয়া ও আশির্বাদ চান প্রতিমন্ত্রী।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ বিরল কমান্ড কর্তৃক আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। দিনাজপুর-২ আসনের সংসদ সদস্য খালিদ মাহমুদ চৌধুরী প্রতিমন্ত্রী হিসেবে পুণরায় দায়িত্ব পাওয়ায় তাকে এই সংবর্ধনা দেয়া হয়। এ সময় পরপর চারবার সাংসদ নির্বাচতি করায় দিনাজপুর-২ বিরল-বোচাগঞ্জ নির্বাচনী এলাকার ভোটারসহ সর্বস্তরের মানুষের কাছে কৃতজ্ঞতা পুনর্ব্যক্ত করেন নৌপ্রমিন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি আরও বলেন, আপনাদের ভালোবাসা আমার চলার পথে পাথেয়। আপনারা পরপর চারবার নির্বাচিত করায় কতৃজ্ঞতার কোনো শেষ নেই। আপনাদের এই ভালোবাসার কাছে আনি চিরঋনী। আমার মহান নেত্রী দেশরতœ শেখ হাসিনার কাছে ঋনী, যিনি ২০০৮ সালে প্রথম নৌকা মার্কায় দিয়ে আাপনাদের কাছে পাঠিয়েছিলেন। দিনাজপুর ২ আপামর জনগণের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান তিনি। আপনারা যে সম্মান জানিয়েছেন, সেই সম্মানের কাছে আমি সবসময় ঋনী। এই সম্মান-শ্রদ্ধা এই ভালোবাসাই আমাদের শেষ কথা নয়। আমাদের আরো অনেক পথ চলতে হবে। জাতির পিতা স্বপ্ন দেখেছিলেন সোনার বাংলা। আজকে তারই কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সোনার বাংলা হচ্ছে। বাংলার মানুষের কাছে আজকে স্বাধীনতার সুখ অনুভুত হচ্ছে। আমরা এখানেই থেমে থাকতে চাই না। আমাদের প্রজন্মের পর প্রজন্ম আমরা আরো উপরে তুলে নিতে চাই। প্রধানমন্ত্রী ২০৪১ সালের প্রেক্ষিত পরিকল্পনা দিয়েছেন স্মার্ট ও উন্নত বাংলাদেশ। এই লক্ষ্য অর্জনের জন্য গত ১৫ বছরে ধাপে ধাপে যে পদক্ষেপগুলো নেয়া দরকার সেগুলো নিয়েছেন এবং বাংলাদেশকে একটি উন্নয়নশীল দেশে দৃশ্যমান করেছেন।

তিনি বলেন, আওয়ামী লীগ তার নির্বাচনী ইশতেহারে বলেছে উন্নয়ন দৃশ্যমান, বাড়বে এবার কর্মসংস্থান। আমি নির্বাচনী প্রচারনার সময়ে আমি আমার ছাত্র, যুবক, তরুনদের আহŸান জানিয়েছি, আগামী সময় গুলো হচ্ছে তোমাদের সময়। এর আগে বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি সবুজার সিদ্দিকি সাগর, সাধারণ সম্পাদক রমাকান্ত রায়, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক দেবাশীষ চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা বহ্নি শিখা আশা, অতিরিক্ত পুলিশ সুপার জিন্নাহ আল মামুন, থানার অফিসার ইনচার্জ গোলাম মাওলা শাহ্, বিরল উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল কাশেম অরু, সাবেক ডেপুটি কমান্ডার রহমান আলীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা ফুল দিয়ে বরণ করে নেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি।

৪৫ বার ভিউ হয়েছে
0Shares