শনিবার- ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কালাইয়ে সমবায় দিবস পালিত

কালাইয়ে সমবায় দিবস পালিত

রনি আকন্দ, কালাই (জয়পুরহাট)প্রতিনিধিঃ
সমবায়ে গরছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ ” এ  স্লোগান নিয়ে জয়পুরহাটের কালাইয়ে  ৫২তম জাতীয় সমবায় দিবস পালন করা হয়েছে। শনিবার বেলা ১১টায় উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য সমবায় ‌র‌্যালী বের হয়ে উপজেলা প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা এসে শেষ হয়। উপজেলা পরিষদ হলরুমে  আলোচনা সভা অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন ও উপজেলা সমবায় অফিস।
শনিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে সমবায় অফিসের সামনে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় অনুষ্ঠান। পরে উপজেলা  নির্বাহী অফিসার মোছা.জান্নাত আরা তিথি’র সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন কালাই উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো.মিনফুজুর রহমান মিলন।
অন্যান্যোর মধ্যে বক্তব্য রাখেন,  উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা পৌর  আওয়ামীলীগের  আহ্বায়ক মো.হেলাল উদ্দিন মোল্লা,উপজেলা সহকারী কমিশনার ভূমি মোছা.জান্নাতুল,কালাই থানা অফিসার ইনচার্জ (ওসি) ওয়াসিম আল বারী,উপজেলার বীর মুক্তিযোদ্ধা বাবু মুনীষ চৌধুরী।

বক্তারা বলেন, ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গড়তে দেশে সমবায় আন্দোলন শুরু করেছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সমবায়ের মাধ্যমে লোকজন ব্যক্তিগতভাবে লাভবান হওয়ার পাশাপাশি দেশও উপকৃত হয়। কিন্তু জাতির পিতাকে স্ব-পরিবারে হত্যা করার পর দেশে সমবায় আন্দোলনের মূল উদ্দেশ্য ব্যাহত হয়। বর্তমান সরকার সমবায় আন্দোলনকে জোড়দার করতে বিভিন্ন প্রকল্প গ্রহণ করেছে। এখন এ সমবায়ের মাধ্যমে অনেক কর্মসংস্থান সৃষ্টি হওয়ার পাশাপাশি দারিদ্র বিমোচনেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। পরে একই স্থানে জাতীয় সংবিধান দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

২৩ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS