মঙ্গলবার- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
আক্কেলপুরে ভেজাল ঔষধ তৈরী ! ভ্রাম্যমান আদালতে তিন জনের জেল

আক্কেলপুরে ভেজাল ঔষধ তৈরী ! ভ্রাম্যমান আদালতে তিন জনের জেল

আক্কেলপুর(জয়পুরহাট)প্রতিনিধিঃ জয়পুরহাটের আক্কেলপুরে ভেজাল আয়ুর্বেদী ঔষধ তৈরীর দায়ে তিন জনকে ১৫ দিন মেয়াদে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার বেলা ১১ টায় উপজেলার রুকিন্দিপুর ইউনিয়নের ইসমাইলপুর মুন্সিপাড়া গ্রামে নিজ বাড়িতে ভেজাল ঔষধ তৈরী হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসনের তত্ত¡াবধানে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ভেজাল আয়ুর্বেদী ঔষধ তৈরীর করার সময় হাতেনাতে তিন জনকে আটক করা হয়। এসময় ঘটনাস্থল থেকে ৬০০ লিটার শালসা জাতীয় ভেজাল তরল, ৮৪ বোতল আয়ুর্বেদী ঔষধ জব্দ করে ধ্বংস করা হয়। যার আনুমানিক মূল্য ১ লক্ষ ৪৫ হাজার টাকা। এ ঘটনায় ইসমাইলপুর মুন্সিপাড়া গ্রামের কলিম উদ্দীনের পুত্র রেজাউল করিম, তার ভাই জিল্লুর রহমান এবং ওই গ্রামের আবুল হোসেনের পুত্র বেলাল হোসেনকে ১৫ দিনের কারাদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত। জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের সদস্যদের সহযোগীতায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিষ্ট্রেড মৌসুমি হক।

সহকারী কমিশনার ভূমি মৌসুমি হক বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে অভিযানটি পরিচালনা করা হয়। তারা নিজ বাড়িতে কোন প্রকার অনুমতি ছাড়াই দির্ঘদিন থেকে ভেজাল ঔষধ তৈরী করছিল। ভেজাল ঔষধ তৈরীর দায়ে তাদের কারাদন্ড দেওয়া হয়েছে’।

উপজেলা নির্বাহী অফিসার এস.এম হাবিবুল হাসান বলেন, ‘উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত¡াবধানে ও র‌্যাব সদস্যদের সহযোগীতায় অভিযানটি পরিচালিত হয়। ভেজালের বিরুদ্ধে আমরা কঠোর অবস্থানে রয়েছি। নিয়মিত সকল প্রকার ভেজালের বিরুদ্ধে আমাদের এ ধরনের অভিযান অব্যহত থাকবে’।

৫৩ বার ভিউ হয়েছে
0Shares