মঙ্গলবার- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
আক্কেলপুরে ইউএনও’র মোবাইল নম্বর ক্লোন করে টাকা দাবি

আক্কেলপুরে ইউএনও’র মোবাইল নম্বর ক্লোন করে টাকা দাবি

আক্কেলপুর(জয়পুরহাট)প্রতিনিধিঃ জয়পুরহাটের আক্কেলপুরে উপজেলা নির্বাহী অফিসার এর অফিসিয়াল মোবাইল ফোন নম্বর ক্লোন করে বিভিন্ন ব্যক্তির কাছে ইউএনও পরিচয় দিয়ে টাকা দাবি করেছে একটি প্রতারক চক্র। পরে উপজেলা বাসীকে সচেতন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন উপজেলা নির্বাহী অফিসার মনজুরুল আলম।

জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় পুরাতন বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী জহুরুল ইসলামের মোবাইল ফোনে উপজেলা নির্বাহী অফিসারের সরকারি অফিসিয়াল নম্বর থেকে একটি কল আসে। অপর প্রান্ত থেকে ইউএনও পরিচয় দিয়ে তাকে বলা হয়, ২০ টন গুটি স্বর্ণা এবং ১৫ টন হাইব্রিড ধানের একটি চালান আপনার কাছে বিক্রি করতে চাই। তখন জহুরুল ইসলাম বলেন, আমি তো ধান ক্রয়-বিক্রয়ের ব্যবসা করিনা স্যার। চাতাল ব্যবসায়ী বিদ্যুৎ ভাইয়ের ছেলে তন্ময় ধান কেনা বেচা করেন, তার নম্বর নেন। ওই নম্বর থেকেই তন্ময়ের সাথে কথা বলে দর দাম ঠিক করে ১ লক্ষ টাকা ০১৯৫৪-৬৮২৩৩৪ নম্বরে বিকাশ করে পাঠাতে বলে। পরে বিষয়টি নিয়ে তাদের সন্দেহ হলে তন্ময় এবং জহুরুল ইসলাম একত্রে ওই নম্বরে ফোন করে বলেন, আমরা ১ লক্ষ টাকা নিয়ে ইউএনও অফিসে আসার কথা আসছি, তখন অপর প্রান্ত থেকে ডিসি অফিসে অবস্থান করছি বলে জানায়। পরবর্তীতে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মনজুরুল আলমকে অবগত করানো হয়।

এদিকে, আক্কেলপুর কলেজ বাজার বণিক সমিতির সভাপতি কাজী শফি উদ্দীনকেও ইউএনও’র অফিসিয়াল নম্বর ক্লোন করে ইউএনও পরিচয়ে টাকা দাবি করে প্রতারক চক্র।

কাজী শফি উদ্দীন বলেন, বিকাল ৪.৪২ মিনিটের সময় উপজেলা নির্বাহী অফিসারের সরকারি অফিসিয়াল নম্বর থেকে একটি কল আসে। অপর প্রান্ত থেকে বলে, ২০ টন গুটি স্বর্ণা এবং ১৫ টন হাইব্রিড চাল আপনার কাছে বিক্রয় করব। ৩৭ টাকা কেজি হিসাবে টাকা নেওয়া হবে, তাই ০১৯৫৪-৬৮২৩৩৪ নম্বরে বিকাশ করে ১ লক্ষ টাকা পাঠান। বিষয়টি নিয়ে সন্দেহ হলে ইউএনও কার্যালয়ে ফোন দিলে বর্তমান নির্বাহী অফিসার কোন ফোন করেননি বলে জানানো হয়। পরে সহকারী কমিশনার (ভূমি) ফিরোজ হোসেন আমাকে ফোন করে বলেন এটা একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের কাজ। পরে ওই নম্বরে ফোন করে পরিচয় জানতে চাইলে ফোনের সংযোগ বিচ্ছিন্ন করে দেয় প্রতারকরা।

উপজেলা নির্বাহী অফিসার মনজুরুল আলম বলেন, ‘এ বিষয়ে আমরা কঠোর অবস্থানে রয়েছি। কোন চক্র যাতে প্রতারণা না করতে পারে, সে ব্যপারে সবাইকে কঠোরভাবে বার্তা দেওয়া হয়েছে এবং সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উপজেলাবাসীকে সচেতন করে পোষ্ট করা হয়েছে। এখন পর্যন্ত প্রতারক বা প্রতারক চক্রের কোন পরিচয় পাওয়া যায়নি’।

১১২ বার ভিউ হয়েছে
0Shares