মঙ্গলবার- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সভাপতি না করায় মাহফিল পন্ড করতে : মাহফিলে পায়খানা ছিটানোর অপরাধে দুই যুবক আটক

সভাপতি না করায় মাহফিল পন্ড করতে : মাহফিলে পায়খানা ছিটানোর অপরাধে দুই যুবক আটক

আক্কেলপুর(জয়পুরহাট) প্রতিনিধিঃ জয়পুরহাটের আক্কেলপুরে ইসলামী মাহফিলে পায়খানা ছিটানোর অভিযোগে দুই যুবককে আটক করেছে স্থানীয়রা। ঘটনাটি উপজেলার সোনামুখী ইউনিয়নের রামশালা হাফেজিয়া মাদরাসায় ঘটেছে। মাহফিল পন্ড করতে সাবেক ইউপি চেয়ারম্যান সোলায়মান আলীর ছেলে সিহাবের কথায় পায়খানা ছিটিয়ে দেওয়ার অভিযোগ স্থানীয়দের। আটককৃতরা হলেন ওই ইউনিয়নের হাজরাপাড়া গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে রেজাউল ইসলাম (২১) এবং একই গ্রামের আলী হোসেনের ছেলে আরিয়ান আহমেদ রকেট (১৭)।

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে জানাগেছে, গত ১৩ ডিসেম্বর উপজেলার সোনামুখী ইউনিয়নের রামশালা হাফেজিয়া মাদরাসার উদ্যোগে ইসলামী মাহফিলের আয়োজন করা হয়। চলছিল মাহফিল। হঠাৎ তিন যুবক রাত প্রায় সাড়ে নয়টার দিকে মাহফিল পন্ড করতে প্যান্ডেলের মধ্যে মুসল্লিদের উদ্দেশ্য করে পায়খানা ছিটেয়ে দেয়। এসময় ছড়িয়ে পরে দূর্গন্ধ। বিষয়টি অনুমান হলে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এক জন দৌড়ে পালিয়ে গেলেও মুসল্লিরা রেজাউল ইসলাম এবং আরিয়ান আহমেদ রকেটকে আটক করে। পরে তারা জানায় দশ হাজার টাকার বিনিময়ে সাবেক চেয়ারম্যান সোলায়মান আলীর ছেলে সিহাব পায়খানা ছিটিয়ে দেওয়ার জন্য তাদের সাথে চুক্তি করে। তার কথায় তারা এমন কাজ করেছে।

গ্রামবাসীর হাতে আটক ওই দুই যুবক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘সাবেক চেয়ারম্যান সোলায়মান আলীর ছেলে সিহাবের কথায় দশ হাজার টাকার বিনিময়ে আমরা এই কাজ করেছি’।

স্থানীয় গ্রামের বাসিন্দা শহীদুল ইসলাম বলেন, ‘এটি একটি ন্যাক্কারজনক কাজ। সাবেক ইউপি চেয়ারম্যান সোলায়মান আলীকে মাহফিলের সভাপতি না করায় তার ছেলে সিহাব টাকার বিনিময়ে দুই যুবককে দিয়ে এই কাজটি করিয়েছেন’।

মাহফিলের আয়োজনকারী মাদরাসা কমিটির সাধারণ সম্পাদক আনিছুর রহমান বলেন, ‘মাহফিল চলাকালী সময়ে ওই দুই যুবক প্যান্ডেলের ভিতরে প্রবেশ করে মাহফিল পন্ড করতে পায়খানা ছিটিয়ে দেয়। দশ হাজার টাকার বিনিময়ে সাবেক চেয়ারম্যান সোলায়মান আলীর ছেলের কথায় এই কাজ করেছে তারা’।

এ ঘটনায় সাবেক ইউপি চেয়ারম্যান সোলায়মান আলী এবং তার ছেলে সিহাবের সাথে একাধিকবার যোগাযোগ করেও তাদের পাওয়া যায়নি।

সোনামুখী ইউনিয়নের চেয়ারম্যান ও মাহফিলের সভাপতি ডি.এম রাহেল ইমাম বলেন, ‘ওই দুই ছেলে মাহফিলের পূর্ব দিক থেকে প্রবেশ করে একটি শপিং ব্যাগে পায়খানা নিয়ে এসে মাহফিলের ভিতরে ছিটিয়ে দেয়। মুসল্লিরা ধাওয়া করে তাদের আটক করে। পরে বুধবার দুপুরে তাদের থানা পুলিশে সোপর্দ্দ করা হয়’।

আক্কেলপুর থানার ওসি আবু বক্কর সিদ্দীক বলেন, ‘এ ঘটনায় দুই যুবককে স্থানীয়রা থানায় সোপর্দ্দ করেছে। এখন পর্যন্ত কোন অভিযোগ হয়নি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে’।

২২ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS