শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ইমাম পল্লী চিকিৎসক জামায়াত নেতাকে কুপিয়ে জখম

ইমাম পল্লী চিকিৎসক জামায়াত নেতাকে কুপিয়ে জখম

নাটোর প্রতিনিধি : নাটোরের নলডাঙ্গায় নতুন আতংকের নাম হেলমেট বাহিনী। রাতের আধারে হেলমেট পড়ে একাধিক অপরাধ কর্মকান্ড করার পরও প্রশাসনের নির্লিপ্ততায় তাদের অপকর্ম বেড়েই চলছে। এবার তারা কুপিয়ে জখম করেছে এক প্রবীন জামায়াত নেতা ফজলুর রহমানকে। তিনি উপজেলা জামায়াতের সেক্রেটারী ও নলডাঙ্গা কেন্দ্রয়ি মসজিদের সাবেক ইমাম এবং একটি প্রাথমিক বিদ্যালয়ের অবসর প্রাপ্ত শিক্ষক। গত সাড়ে ৯টার দিকে নলডাঙ্গা বাজারের অদূরে নলডাঙ্গা সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে এই ঘটনা ঘটে। এতে উদ্বেগ নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জেলা জামায়াত নেতৃবৃন্দ। এর আগে একই বাহিনীর হাতে আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নেন জামায়াতের আরো এক ওয়ার্ড নেতা ও এক ইসলামিক বক্তা এবং অপর একটি মসজিদের ইমাম।

জামায়াতের সেক্রেটারি ফজলুর রহমান ফজলকে কুপিয়েছে দুবৃর্ত্তরা। বৃহস্পতিবার (২৬ অক্টোবর) রাত পৌনে ১০টার দিকে উপজেলার পুলিশ ও স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে ফজলুর রহমান ফজল মোটরসাইকেলে নলডাঙ্গা বাজার থেকে মাধবপুরে নিজ বাড়িতে ফিরছিলেন। পথে নলডাঙ্গা সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনের পৌছলে হেলমেট পরা ৪ থেকে ৫ সন্ত্রাসী তার পথরোধ করে এলোপাতাড়ি কুপিয়ে রক্তাক্ত জখম করে মোটর সাইকেল যোগে পালিয়ে যায়। এ সময় মোটর সাইকেলটিও ভেঙ্গে চুরমার করে দেয়। আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে প্রথমে নাটোর সদর হাপাতালে ও পরে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে স্থানান্তর করেন।

আহত ফজলুর রহমানের ছেলে জুলফিকার আলী বলেন, আমার বাবাকে এমনভাবে কুপিয়েছে দুই পায়ের রক কেটে গেছে, পিঠের ওপর চাইনিজ কুড়াল ও চাপাতি দিয়ে নির্মমভাবে কুপিয়েছে দুর্বৃত্তরা। প্রচুর রক্তক্ষরণ হয়েছে। এখন জরুরি ভিত্তিতে রক্তের প্রয়োজন।

এদিকে হেলমেট পড়া সন্ত্রাসীরা দুইদিন আগে উপজেলার নরশৎপুর গ্রামের জামায়াতে ইসলামীর ওয়ার্ড নেতা আলাদ্দিন ডাক্তারকে একই কায়দায় কুপিয়ে আহত করে ও তার এক সপ্তাহ আগে বাঁশিলা গ্রামের ইসলামী বক্তা ও ভট্টপাড়া মসজিদের ইমাম নুরশাদ আলী নোমানীকে পিঠিয়ে হাত ভেঙ্গে দেয়।

তবে একের পর এক এই বাহিনীর হাতে নির্যাতনের মাত্রা বাড়লেও প্রশাসনের নির্লিপ্ততায় তা কমছে না বেড়েই যাচ্ছে।

এ ব্যাপারে নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম বলেন, বাড়ি ফেরার পথে জামায়াতের সেক্রেটারিকে কোপানোর খবর পেয়ে অপরাধীদের শনাক্ত করার কাজ শুরু হয়েছে। কারা কীভাবে এ ঘটনা ঘটিয়েছে এখনো জানা যায়নি।

এদিকে জামায়াত নেতা ডা.ফজলুর রহমানের উপরে হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নাটোর জেলা জামায়াত।

এই প্রতিবাদ জানিয়ে বিবৃতি দেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নাটোর জেলা আমীর অধ্যাপক ডক্টর মীর নুরুল ইসলাম, জেলা নায়েবে আমীর অধ্যাপক ইউনুস আলী এবং জেলা সেক্রেটারি অধ্যাপক সাদেকুর রহমান। নেতৃবৃন্দ বলেন, সন্ত্রাসীরা ডা. ফজলুর রহমান হত্যার উদ্দেশ্য সারা শরীর ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত অবস্থায় মৃত ভেবে ফেলে রেখে যায়। তার অবস্থা খুবই আশংকা জনক। ডা. ফজলুর রহমান একজন সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি তিনি নলডাঙ্গা উপজেলার কেন্দ্রীয় মসজিদের দীর্ঘ দিন ইমাম ছিলেন। যে সময় আওয়ামী সরকারের পায়ের নিচে মাটি নেই এবং যেকোনো মুহূর্তে এই সরকারের পতন হবে ঠিক তেমনি মুহূর্তে জামায়াত নেতাদের উপরে চোরা গুপ্তা হামলা চালিয়ে আহত করা হচ্ছে। অবিলম্বে দোষীদের খুঁজে বের করে দৃষ্ট্রান্তমূলক শাস্তি দাবি করেন তারা। এছাড়া বৃহৎ আন্দোলন করে এর প্রতিরোধের হুশিয়ারী উচ্চারণ করেন জামায়াত নেতৃবৃন্দ।

২২ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS