রবিবার- ৩০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
মাটিরাঙ্গায় বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

মাটিরাঙ্গায় বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত

বিটন চৌধুরী, খাগড়াছড়ি প্রতিনিধি। খাগড়াছড়ি মাটিরাঙ্গা উপজেলার সামাজিক সংগঠন বন্ধু জুনিয়র যুব ক্লাবের উদ্যোগে সবুজ বনায়ন নির্মল পরিবেশ বৃক্ষরোপণ ও চারা বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

আজ বুধবার (১৬ আগস্ট) বেলা ১২টায় এ বৃক্ষরোপণ ও চারা বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়।বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজি চক্রবর্তী।মাটিরাঙ্গা চরপাড়া জামে মসজিদ ছাড়াও উপজেলার বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান ও শিক্ষা প্রতিষ্ঠানে এক হাজার গাছের চারা রোপণ করার উদ্যোগ নিয়েছে বন্ধু জুনিয়র যুব ক্লাব।

চারাগুলো সহযোগিতায় করেন বনায়ন খাগড়াছড়ি পার্বত্য জেলা।চারা বিতরণকালে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ডেজি চক্রবর্তী বলেন, মানুষ ও পরিবেশের পরম বন্ধু হলো বৃক্ষ। গাছ হলো আমাদের পরিবেশকে স্বাস্থ্যকর ও সুন্দর রাখার একটি গুরুত্বপূর্ণ অংশ। পরিবেশ ও জীববৈচিত্র্যের ভারসাম্য রক্ষায় বৃক্ষের গুরুত্ব অপরিসীম। বৃক্ষ থেকে আমরা বিভিন্ন ধরনের ফল, মিষ্টি রস, ভেষজ দ্রব্য, কাঠখড়িসহ অনেক মূল্যবান সম্পদ পাই। এই বৃহৎ অংশটির জোগান আসে প্রধানত সামাজিক এবং আঞ্চলিক বনায়ন থেকে। কিন্তু বর্তমানে উন্নয়নের সঙ্গে সঙ্গে সামাজিক বনায়ন ধ্বংসের দ্বারপ্রান্তে। সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে সকলের বাড়ির আঙ্গিনা সহ পরিত্যক্ত খালি জায়গায় বৃক্ষরোপনের আহ্বান জানান তিনি।

এসময় উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা পৌরসভা ৪,৫,৬ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর মনোয়ারা বেগম, চরপাড়া জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মো: আমির হোসেন, সেক্রেটারি সহিদুল আলম, মাটিরাঙ্গা বন্ধু জুনিয়র যুব ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি মো: মামুনুর রশীদ মামুন,

১৫ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS