বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ভোলার চরফ্যাশনে প্রবাসীর জমি ফিরে পেতে মানববন্ধন

ভোলার চরফ্যাশনে প্রবাসীর জমি ফিরে পেতে মানববন্ধন

মিজানুর রহমান-ভোলা প্রতিনিধিঃ ভোলার চরফ্যাশন উপজেলায় সৌদি প্রবাসীর ভোগদখলীয় জমি প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে আত্মসাতের ঘটনা ঘটেছে। জমি ফিরে পেতে জেলা প্রাশাসকের দৃষ্টি কামনা করে মানববন্ধন করেছে ভুক্তভোগী সৌদি প্রবাসী সামছুউদ্দিন।

বৃহস্পতিবার (৬ জুলাই) সকালে চরফ্যাশন উপজেলার সদর রোডে ক্রয়কৃত ২ একর ৫ শতাংশ জমি ফিরে পেতে মানববন্ধন করেন ভুক্তভোগীর পরিবার।

মানববন্ধনে সৌদি প্রবাসী সামছুউদ্দিন বলেন, আমি একজন রেমিটেন্স যোদ্ধা, দীর্ঘ ৩৩ বছর ধরে প্রবাসে থাকাকালীন আমার কষ্টের অর্জিত টাকা দিয়ে ১৯৯১ সালে ভোলার চরফ্যাশন উপজেলায় ২ একর ৫ শতাংশ জমি ক্রয় করি। প্রবাস জীবন শেষে বাড়ি এসে দেখি আমার অর্জিত সম্পদ আমারই দুই ভাই সফিউল্যাহ ও জামাল প্রতারণা ও জালিয়াতি করে আমার অবর্তমানে তাদের নামে রের্কড করে নেয়।

আমার ২ একর ৫ শতাংশ জমির সকল প্রকার আয়-ব্যয় থেকে আমাকে বঞ্চিত করেছে। এ বিষয়টি স্থানীয় চেয়ারম্যান, মেম্বার ও গন্যমান্য লোকজনকে জানালে একাধিকবার মিমাংশা করার চেষ্টা করে তারা ব্যর্থ হয়। আমাকে তারা নানা ভাবে হুমকি ও ভয়ভীতি দেখিয়ে আসছে। এতো বছর প্রবাসে থেকে দেশে ফিরে আমার তিন সন্তান নিয়ে অসহায়ের হয়ে মানুষের দ্বারে দ্বারে ঘুরতে হচ্ছে।

মানববন্ধনে নিজের জায়গা-সম্পত্তি ফিরে পেতে ভূমি জালিয়াত প্রতারক চক্রের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা প্রশাসক সহ সংলিষ্টদের সকলের প্রতি আহবান জানান তিনি।

১৩৭ বার ভিউ হয়েছে
0Shares