শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ভোলার-লালমোহনে ৬টি চোরাই গরুসহ গ্রেপ্তার-১

ভোলার-লালমোহনে ৬টি চোরাই গরুসহ গ্রেপ্তার-১

ভোলা জেলা প্রতিনিধিঃ ভোলার-লালমোহনে ৬ টি চোরাই গরুসহ চরউমেদ ইউনিয়নের সেচ্ছা সেবক লীগের সাংগঠনিক সম্পাদক আমির হোসেন (৩৫) কে গ্রেপ্তার করেছে পুলিশ। রবিবার রাতে উপজেলার পশ্চিম চরউমেদ ইউনিয়নের ২নং ওয়ার্ড চরকচুয়া খালী থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আমির হোসেন ওই এলাকার মৃত আব্দুল জলিলের ছেলে।

থানা সুত্রে জানা গেছে, লালমোহনের বিভিন্ন এলাকা থেকে অনেকদিন যাবৎ কৃষকদের অনেকগুলো গরু চুরি হয়েছে। এমন অভিযোগে গোপনে এস আই মোঃ আউয়াল ও মোঃ ইউছুফ সঙ্গীয় ফোর্স নিয়ে ২৭ ও ২৮ জানুয়ারী পশ্চিম চরউমেদ ইউনিয়নের বিচ্ছিন্ন চরাঞ্চল চরকচুয়া খালীতে অভিযান চালায়। এসময় চিহ্নিত গরু চোর মোঃ আমির হোসেনকে গ্রেপ্তার করে তার কাছ থেকে ৬টি গরু উদ্ধার করে লালমোহন থানায় নিয়ে আসে। এ খবরে গরুর মালিকেরা তাদের গরু শনাক্ত করে। পুলিশের জিজ্ঞাসাবাদে দির্ঘদিন গরু চুরির কথা স্বিকার করে এবং তার সাথে আরো কয়েকজনে রয়েছে বলে জানায়। তারা বেশীর ভাগ গরু রাতের বেলায় জবাই করে কসাইদের কাছে মন হিসাবে এবং অন্য জেলায় আস্ত গরু বিক্রি করত। এ পর্যন্ত চরউমেদ ইউনিয়নের সেচ্ছা সেবক লীগের সাংগঠনিক সম্পাদক আমির হোসেন সহ¯্রধীক গরু চুরি করেছেন লালমোহনের বিভিন্ন কৃষকের। তিনি নেতা হওয়ায় তার আস্তানায় কেউ গরু খোজ করতে সাহস পেতেননা বলে গরুর মালিকেরা জানান।

লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম মাহবুব উল আলম জানান, আমির হোসেন একজন দাগী গরু চোর। রবিবার রাতে চরকচুয়া খালী তার আস্তানায় গোপনে অভিযান চালিয়ে ৬টি চোরাই গরুসহ তাকে গ্রেপ্তার করা হয়েছে। এর আগেও তার নামে গরু চুরিসহ নারী ও শিশু নির্যাতনের ৩টি মামলা রয়েছে। এ বিষয়ে তার বিরুদ্ধে গরু চুরির নিয়মিত মামলা করে কোটের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

৯৭ বার ভিউ হয়েছে
0Shares