শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পার্বতীপুরে ট্রেনের টিকিট জাল করে বিক্রি করার অভিযোগ

পার্বতীপুরে ট্রেনের টিকিট জাল করে বিক্রি করার অভিযোগ

একরামুল হক বেলাল,পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের পার্বতীপুরে রেলওয়ে জংশন এলাকায় রেলওয়ে পার্কের রাস্তার উপরে ফ্লাক্সিলোড বিকাশ দোকান ব্যবসায়ী হাকিমুল ইসলাম বাবুর বিরুদ্ধে টিকিট জাল করে বিক্রি করার অভিযোগ ।

খেলাফায় রাশেদিন আজ অভিযোগ করে বলেন, গত ২১ এপ্রিল ঢাকা থেকে পার্বতীপুর ট্রেনে আসার জন্য খেলাফায় রাশেদিন ওরফে রাশেদ মাস্টার ঢাকা থেকে বাবুকে ফোন দেয় বলে যে, ঢাকা থেকে পার্বতীপুর আসার জন্য কোন টিকিটের ব্যবস্থা করে দিতে পারবে কিনা । লোড ব্যবসায়ী বাবু জানায় তার কাছে ঢাকা থেকে পার্বতীপুরে আসার পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ছয়টি টিকিট রয়েছে । বাবু ছয়টি টিকিট রাশেদের মোবাইলে পাঠিয়ে দেয়্‌ । রাশেদ ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনে উঠে জ বগি-৩৭ ও ৩৯ টিকেট নিয়ে আসনের কাছে যায় ।

দেখে উক্ত আসনে যাত্রী বসে রয়েছে। যাত্রীর সঙ্গে উক্ত আসন নিয়ে কথা কাটাকাটি ও বাঘ বিতান্ডের পর এক পর্যায়ে ঝামলা বেধে যায় গাড়িতে থাকা টি টি ই ও পুলিশ ঘটনাস্থলে আসে।

ট্রেনে থাকা পুলিশ ও টি টি ই রাশেদকে জানায়, তার কাছে থাকা টিকিটটি জাল। এ সময় ট্রেনে কর্তব্যরত পুলিশ তাকে আটক করতে চাইলে অনেক অনুরোধের পর রাশেদকে ছেড়ে দেয় ।

রাশেদিন আরো বলেন, বাবু টিকিট জাল করে আমাকে ছয়টি টিকিট দিয়েছে । এই হাকিবুল ইসলাম বাবু ফুটপাতে বিকাশ ও নগদের ব্যানার লাগিয়ে ব্যবসার আড়ালে টিকিট কালোবাজারীর ব্যবসা করে আসছে। এ বিষয়ে রেলওয়ে থানা অবগত থাকলেও রহস্যজনক কারণে রেলপার্ক এলাকায় ফুটপাতের লোড ব্যবসায়ীদের উঠিয়ে দেন না এই সুযোগে কিছু ব্যবসায়ী বিকাশ ও নগদের ব্যানারে টিকিট কালোবাজারী করে আসছে। এছাড়াও ফুটপাতের বিকাশের ব্যবসা করার সুবাদে সাধারণ ট্রেন যাত্রীরা বিকাশ ও ফ্লাক্সিলোডের টাকা দিলেও অনেক সময় যাত্রীরা টাকা বা লোড না পেয়ে প্রতারিত হয়ে আসছে।

ট্রেন যাত্রীদের চলাচলের একমাত্র রাস্তার উপরে বসে দিদারছে লোডের ব্যবসা চালিয়ে আসছে এ ব্যাপারে কর্তৃপক্ষ জেনেও না জানার ভান করে আসছে।

৭৩০ বার ভিউ হয়েছে
0Shares