শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
দিনাজপুরে “পল্লীশ্রী” তে তিনদিন ব্যাপী দলিত ও আদিবাসীদের অধিকার সুরক্ষা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত 

দিনাজপুরে “পল্লীশ্রী” তে তিনদিন ব্যাপী দলিত ও আদিবাসীদের অধিকার সুরক্ষা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত 

অজয় বাশফোড় পার্বতীপু(দিনাজপুর) প্রতিনিধিঃদিনাজপুর সদরের বালুবারী পল্লীশ্রী প্রশিক্ষণ কেন্দ্রে এনএনএমসি’ ফাউন্ডেশনের আয়োজনে গত ২৪,২৫ ও ২৬ তারিখে দলিত ও আদিবাসীদের অধিকার সুরক্ষা বিষয়ক কর্মশালা তিনদিন ব্যাপী অনুষ্ঠিত হয়।
গত বৃহস্পতিবার সকাল ৯ টায়  এনএনএমসি’ ফাউন্ডেশনের অ্যাডভোকেসি অফিসার পাপন কুমার সরকারের শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে  এ প্রশিক্ষণ শুরু হয়। প্রশিক্ষণ কর্মশালায়  প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন এনএনএমসি’ ফাউন্ডেশনের কনসালট্যান্ট জনাব আলতাফ হোসেন।
 তিনদিন ব্যাপী এই প্রশিক্ষণে এনএনএমসি’ ফাউন্ডেশনের পার্বতীপুর, বীরগঞ্জ, ফুলবাড়ি,দিনাজপুর সদর, রানীশংকল,পীরগন্জ,  ঠাকুরগাঁও, রংপুর জেলা ও সদর,হাতিবান্ধা, আদিতমারী, বদরগন্জ,  মিঠাপুকুর,  নীলফামারী ও লালমনিরহাটের অ্যাডভোকেসি প্লাটফর্মের সদস্য ও এনএনএমসি’র কার্যনির্বাহী পরিষদের সম্পাদক নরেন পাহান সহ প্রায় ২৫ জন এ প্রশিক্ষণে উপস্থিত ছিলেন।
তিন দিন ব্যাপী এ প্রশিক্ষণে প্লাটফর্মগুলোর আদিবাসী ও দলিত সদস্যরা অধিকার ও তাদের লক্ষ্য পূরণে সঠিক নেতৃত্ব, নেতৃত্বের উন্নয়ন, ব্যবস্থাপনা ও পরিকল্পনা বিষয়ক তথ্য ও আইন বিষয়ক জ্ঞান ও ধারণা লাভ করে।
২৩৮ বার ভিউ হয়েছে
0Shares