রবিবার- ৩০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পার্বতীপুরে ইউনিয়ন ভূমি কর্মকর্তার বিরুদ্ধে ৫ লাখ টাকা উৎকোচ গ্রহণের অভিযোগ প্রতিকার চেয়ে ডিসি ও ইউএনও’র আবেদন

পার্বতীপুরে ইউনিয়ন ভূমি কর্মকর্তার বিরুদ্ধে ৫ লাখ টাকা উৎকোচ গ্রহণের অভিযোগ প্রতিকার চেয়ে ডিসি ও ইউএনও’র আবেদন

আতাউর রহমান, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি ; দিনাজপুরের পার্বতীপুরে নামজারির আবেদনের নিষ্পত্তির নাম করে উপজেলার পলাশবাড়ী ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তার বিরুদ্ধে তার কাছ থেকে ৫ লাখ টাকা গ্রহনের অভিযোগ করেছেন একই ইউনিয়নের হলদীবাড়ী দোলাপাড়া গ্রামের খতিবুর রহমান। নামজারির জন্য তার কাছে কয়েক দফা ধরনা দেয়ার এক পর্যায়ে উল্লেখিত অর্থ দাবী করলে দু’দফায় উৎকোচের পুরো টাকা পরিশোধ করেন বলে তিনি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

আজ ১২ সেপ্টেস্বর মঙ্গলবার দিনাজপুরের জেলা প্রশাসক ও পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে পলাশবাড়ী ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তার বিরুদ্ধে একই ইউনিয়নের হলদীবাড়ী দোলাপাড়া গ্রামের ভূমি মালিক খতিবুর রহমান ৫ লাখ টাকার গ্রহনের অভিযোগ করেছেন।

এ অভিযোগ থেকে জানা যায়, ভূক্তভোগি খতিবুর রহমান দর্গাপাড়া মৌজায় এসএ খতিয়ান-৭৯৭, ৫৩০ দাগে ২২ শতক এবং ২৫৫ খতিয়ানে, ৫২৮ দাগে ১২ শতকসহ তার মোট ৩৪ শতক জমির নামজারির জন্য চলতি বছর ২২ জুন ভারপ্রাপ্ত ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা মোছা: হামিদা বেগমের কাছে আবেদন (নম্বর-৩১৮৫০৯৫) করেন। কিন্তু তিনি এ ব্যাপারে মাঠ পর্যায়ে যথাযথ পরিদর্শন ও জমির দলিল দস্তাবেজ যাচাই না করেই আমার আবেদনের মোট জমির খারিজ আংশিক বাতিল ঘোষনা করে অপর আবেদনকারির নামে খারিজ প্রদান করেন। এতে আমি বিপুল আর্থিক ক্ষতির সম্মুখিন হই। তিনি জানান, এসব জমি তিনি ২০২৩ সালে ৫ মে দর্গাপাড়া মৌজার সালামত শাহ ও আব্দুস সাত্তারের সর্বশেষ ওয়ারিশদের কাছ থেকে ৩৩২৬ নম্বর দলিল মুলে ক্রয় করেছেন। তিনি তার আবেদনে অভিযুক্ত ভারপ্রাপ্ত ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তার বিরুদ্ধে আনীত অভিযোগের সুষ্ঠু তদন্ত ও শাস্তি দাবী করেছেন।

এব্যাপারে পলাশবাড়ী ইউপির ভারপ্রাপ্ত ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা মোছা: হামিদা বেগম উৎকোচ গ্রহনের অভিযোগ অস্বীকার করে বলেন, প্রয়োজনীয় লোকবল না থাকায় মাঠ পর্যায়ে ভূমি পরিদর্শন ও ভোগদখলের বিষয়টি সঠিকভাবে পর্যবেক্ষণ করা সম্ভব হয়নি।

রাত পৌনে ৮টায় পার্বতীপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো: মাহমাদুল হাসান বলেন, এখন এব্যাপারে আমি কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

২৪৪ বার ভিউ হয়েছে
0Shares