সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কুড়িগ্রামে বোন-ভাগ্নেকে পিটানোর অ‌ভি‌যো‌গে দুই ভাইসহ ইউপি সদস্য গ্রেপ্তার

কুড়িগ্রামে বোন-ভাগ্নেকে পিটানোর অ‌ভি‌যো‌গে দুই ভাইসহ ইউপি সদস্য গ্রেপ্তার

 বুলবুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধিঃ ‌বোন ভা‌গ্নে‌কে পেটা‌নোর অভি‌যো‌গে রাজীবপুর সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আবু সামা দেওয়ান ও তার দুই ভাইকে গ্রেপ্তার করে‌ছে রাজীবপুর থানা পুলিশ। শ‌নিবার (৮এপ্রিল) বিকালে উপ‌জেলার সদর ইউ‌নিয়ন থে‌কে তাদের গ্রেপ্তার ক‌রে পু‌লিশ।রাজীবপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাহারুল ইসলাম এ তথ‌্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

এর আ‌গে গত ১৩ মার্চ রাজীবপুর সদর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুসামা দেওয়ান তার মা রোকেয়া বেগম এর কাছে জোরপূর্বক জমি লিখে নি‌চ্ছেন, এমন খবর পেয়ে তার বোন ভাগ্নেরা রাজীবপুর সাব-রেজিস্ট্রার অফিসে এসে বাঁধা দেন। এসময় আবু সামা, তার ছে‌লে ও ভাইয়ে-ভা‌তিজারা মি‌লে বোন ভা‌গ্নে‌দের মারপিট করেন। পরবর্তী‌তে মিমাংসার চেষ্টা ক‌রে ব‌্যর্থ হ‌লে আই‌নের আশ্রয় নেন ভুক্ত‌ভোগীরা। এ ঘটনায় ইউ‌পি সদস‌্য আবু সামার ভাগ্নে হাসান আলী বাদী হয়ে ইউপি সদস্য আবুসামা দেওয়ানসহ চার জনের বিরুদ্ধে রাজীবপুর থানায় অভিযোগ দায়ের করেন।
আবু সামার ভা‌গ্নে ও মামলার বা‌দী হাসান আলী অ‌ভি‌যোগ ক‌রে ব‌লেন, আমার না‌নী রোকেয়া বেগমের নামে প্রায় ১৫ বিঘা জমি রয়েছে । ইতিপূর্বে আবুসামা এবং তার ভাইয়েরা মিলে সুকৌশলে ১০ বিঘা জমি লিখে নিয়ে সেগুলো বিক্রি করে দিয়েছে। বাকি জমিও লিখে নেওয়ার জন্য কৌশলে তা‌দের মাকে নিয়ে সাব-রেজিস্ট্রার কার্যালয়ে যান। আমরা এ‌তে বাধা দিলে তারা সক‌লে মি‌লে আমা‌দের মারপিট ক‌রেন। প‌রে সা‌লিশ বৈঠক ক‌রেও এর কোনও সুরাহা না হওয়ায় স্থনীয় গণ‌্যমান‌্য ব‌্যা‌ক্তি‌দের পরাম‌র্শে আমরা আই‌নের আশ্রয় নি‌য়ে‌ছি।
হাসান আলী আরও ব‌লেন, শ‌নিবার বিকা‌লে নানা বা‌ড়ি উত্তর মরিচাকান্দি গ্রা‌মে অনু‌ষ্ঠিত মিমাংসা বৈঠক হয়। এসময় মিমাংসার চেষ্টা‌কে অবমাননা করে ইউপি সদস্য আবুসামা দেওয়ান দলবল নিয়ে আবারও আমা‌দের মারতে উদ‌্যত হন। তারা বৈঠকে উপস্থিত সকলের সামনে স্থানীয় গণ‌্যমান‌্যদের গালি-গালাজ করেন। প‌রে থানায় খবর দিলে আবুসামা ও তার ভাই আব্দুল বারী সরকারকে গ্রেপ্তার করে পু‌লিশ। পরে তার আরেক ভাই হযরত আলীকে রাজীবপুর বাজার থেকে গ্রেপ্তার করা হয়।

ওসি মোজাহারুল ইসলাম বলেন, মামলা হয়েছে। আবু সামা সহ তিন জন আসামি‌কে গ্রেপ্তার করে আদাল‌তে পাঠানো হয়েছে।

১১০ বার ভিউ হয়েছে
0Shares