শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
রাজারহাটে ইউপি সদস্যসহ ৫ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালের মামলা

রাজারহাটে ইউপি সদস্যসহ ৫ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালের মামলা

রফিকুল ইসলাম, কুড়িগ্রাম প্রতিনিধি   :  কুড়িগ্রামের রাজারহাট উপজেলার সদর ইউপি চেয়ারম্যান মোঃ এনামুল হকের নামে ফেসবুকে ছবি- অশ্লীল বার্তা ছড়ানোর দায়ে রংপুর সাইবার ট্রাইব্যুনাল আদালতে ৫ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনায় চেয়ারম্যান নিজেই বাদী হয়ে মোঃ জিয়ারত হোসনকে প্রধান আসামী করে ইউপি সদস্য মোঃ শহিদুল ইসলাম ব্যাপারী, মোঃ বিপল্প আলী, শ্রী কাজল রায়, মোঃ আশরাফ আলীসহ অজ্ঞাত নামীয় আরও ৪-৫ জনকে আসামী করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়। যার মামলা নং ৩৭/২৩ তাং ০৩- ০৫-২৩ইং।
মামলার এজাহার সূত্রে জানা যায়, রাজারহাট উপজেলায় অনিবন্ধনকৃত অনলাইন পোর্টাল রাজারহাট নিউজ নামে একটি ফেসবুক পেজে ইউপি চেয়ারম্যান মোঃ এনামুল হক এর নামে মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট ও বিভ্রান্তিমূলক সংবাদ প্রচার করে আসছিল। এছাড়া চেয়ারম্যান ওই  ইউপি সদস্যদেরকে ভিজিএফের চাল চুরি করতে না দেয়ায় তারা ক্ষিপ্ত হয়ে চেয়ারম্যানের নামে ফেসবুকে ফেক আইডি খুলে অশালীন মন্তব্য করে। এতে চেয়ারম্যানের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ায় এসব অপপ্রচার বন্ধ করাসহ মিথ্যা ও বিভ্রান্তিমূলক তথ্য ছড়ানোদের বিরুদ্ধে আইনগত বিচার চেয়ে রংপুর সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন।
আদালতের বিচারক ড.আবদুল মজিদ মামলার আবেদনটি আমলে নিয়ে পুলিশ ইনভেস্টিগেশন তদন্তের জন্য রাজারহাট থানা পুলিশকে নির্দেশ দেন।
এ বিষয়ে রাজারহাট থানার অফিসার ইনচার্জ আব্দুল্লাহিল জামান বলেন, রংপুর সাইবার ট্রাইব্যুনাল আদালতের ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার বিষয়ে আমরা এখন পযর্ন্ত কোন প্রকার নোটিশ পাইনি। নোটিশ পেলে বিষয়টি তদন্ত করা হবে।
১০৩ বার ভিউ হয়েছে
0Shares