বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বর্তমান প্রজন্মকে আধুনিক প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে হবে  ——ডেপুটি স্পীকার

বর্তমান প্রজন্মকে আধুনিক প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে হবে  ——ডেপুটি স্পীকার

জালাল উদ্দিন ,সাঁথিয়া(পাবনা)প্রতিনিধিঃ বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার আলহাজ¦ অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি বলেন, ডিজিটাল বাংলাদেশের সফল বাস্তবায়নের দ্বারপ্রান্তে এসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশের ঘোষণা দিয়েছেন। স্মার্ট বাংলাদেশের যাত্রায় বর্তমান প্রজন্মকে শিক্ষার পাশাপাশি আধুনিক প্রযুক্তিতে দক্ষ করে গড়ে তুলতে হবে।বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন করেছেন। স¤প্রতি রাশিয়ার প্রেসিডেন্ট, চীনের প্রেসিডেন্ট ও মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের উন্নয়নের উচ্ছসিত প্রশংসা করেছেন। মার্কিন পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ দ্রæতই আঞ্চলিক নেতৃত্ব প্রদান করবে’। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে এ দেশ বহু আগেই উন্নত হয়ে যেত।

তিনি আরো বলেন, জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানের লক্ষে‌্য আজকের শিক্ষার্থীদের আধুনিক সকল সুযোগ সুবিধা প্রদান করে তথ‌্য, জ্ঞান ও প্রযুক্তিতে দক্ষ মানবসম্পদ হিসেবে গড়ে তুলতে হবে।আর এরাই আগামীর উন্নত, সমৃদ্ধশালী বাংলাদেশ প্রতিষ্ঠায় নেতৃত্ব দিবে এবং ২১০০ সালের ডেল্টা প্রকল্প বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করবে।

শনিবার (১এপ্রিল) সাঁথিয়া উপজেলা প্রশাসন ও পরিসংখ্যান অফিসের আয়োজনে জনশুমারি ও গৃহগণনা/২৩ প্রকল্পে ব্যবহৃত ট্যাবলেটসমূহ হতে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার হিসেবে মাধ্যমিক পর্যায়ে মেধাবী শিক্ষার্থীদের মাঝে ট্যাবলেট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন ।

জেলা পরিষদ অডিটোরিয়ামে সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ হোসেনের সভাপতিত্বে এবং উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা শুভ কর্মকারের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার,সাঁথিয়া পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চু,উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাসান আলী খান, উপজেলা ভাইস চেয়ারম্যান সোহেল রানা খোকন। আরো বক্তব্য দেন,সাঁথিয়া উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল কাদের বিশ^াস,শিক্ষক মতিয়ার রহমান। এ সময় সাঁথিয়ার বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থীসহ স্থানীয় নির্বাচিত প্রতিনিধিগণ,স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য.উপজেলার ৪১টি মাধ্যমিক বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণীর (১ম,২য়,ও ৩য়)মেধাবী ২৪৬ জন শিক্ষার্থীর মাঝে ট্যাব বিতরণ করা হয়।

৫১ বার ভিউ হয়েছে
0Shares