মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সাঁথিয়ায় বীর মুক্তিযোদ্ধা শামসুল হক টুকু কলেজে ভাঙচুরের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল ও মানববন্ধন

সাঁথিয়ায় বীর মুক্তিযোদ্ধা শামসুল হক টুকু কলেজে ভাঙচুরের বিরুদ্ধে প্রতিবাদ মিছিল ও মানববন্ধন

সাঁথিয়া(পাবনা)প্রতিনিধিঃ পাবনার সাঁথিয়ায় জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপির নামে প্রতিষ্ঠিত বীর মুক্তিযোদ্ধা শামসুল হক টুকু কলেজে দুর্বৃত্তরা হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুরের বিরুদ্ধে মঙ্গলবার(৫মার্চ) দুপুরে প্রতিবাদ মিছিল ও মানববন্ধন কর্মসূচী করেছে কলেজের শিক্ষক-কর্মচারী ও ছাত্রছাত্রী।

প্রতিবাদ মিছিলটি পৌর সদরে অবস্থিত কলেজের অস্থায়ী কার্যালয় থেকে শুরু করে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিনের নিকট স্মারকলিপি দেন। এ সময় উপজেলা পরিষদের সামনে মানববন্ধন করেন শিক্ষক-কর্মচারী ও ছাত্রছাত্রীবৃন্দ। এছাড়া গতকাল সোমবার(৪মার্চ) সাঁথিয়া পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চুর নেতৃত্বে ভাঙচুরের ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলে আ’লীগ,যুবলীগ,ছাত্রলীগ ও স্থানীয় জনসাধারণ অংশগ্রহন করে।

প্রতিবাদ মিছিলে বক্তব্য দিতে গিয়ে কলেজের অধ্যক্ষ আব্দুদ দাইন সরকার হামলা ও ভাঙচুরের ঘটনার সাথে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন। তিনি আরো বলেন,ঘটনার দিন দুুর্বৃত্তরা কলেজের অফিস কক্ষ,সাইনবোর্ড,ভবন নির্মানের মাটি কাটার কাজে ব্যবহৃত এস্কেভেটর,পানি সরবরাহের মুল লাইন ভাঙচুর করে,কলেজের নবনির্মিত একাডেমিক ভবনের দেয়াল ভেঙে গুড়িয়ে দেয় এবং ডেপুটি স্পিকার অ্যাডভোকেট শামসুল হক টুকু এমপি ও কলেজের প্রতিষ্ঠাতা সদস্য ব্যাংকার মঞ্জুরুল হক মঞ্জুকে অকথ্য ভাষায় গালাগালাজ করে।

উল্লেখ্য,গত ২৭ফেব্রæয়ারী রাত ৯টার দিকে সাঁথিয়া পৌরসভাধীন চোমরপুর গ্রামে বীর মুক্তিযোদ্ধা শামসুল হক টুকু কলেজ ক্যাম্পাসে রাতের আঁধারে দুর্বৃত্তরা হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করে।এ ঘটনায় ২৮ফেব্রæয়ারী সাঁথিয়া থানায় মামলা হয়েছে।

১৪ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS