মঙ্গলবার- ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
হোমনায় প্রভাতফেরীতে ছাত্রীদের উত্ত্যক্তকারী বখাটের জেল

হোমনায় প্রভাতফেরীতে ছাত্রীদের উত্ত্যক্তকারী বখাটের জেল

মোর্শেদুল ইসলাম শাজু, হোমনা : কুমিল্লার হোমনায় মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে প্রভাতফেরীতে অংশগ্রহণকারী ছাত্রীদের উত্যক্ত করার দায়ে এক বখাটেকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) ইউছুফ হাসান এ দণ্ডাদেশ দেন।
দণ্ডপ্রাপ্ত মো. মনির হোসেন (১৮) উপজেলার কাশিপুর-কৃষ্ণপুর গ্রামের কবীর হোসেনের ছেলে। মঙ্গলবার সকালে উপজেলার কাশিপুর হাসেমিয়া উচ্চ বিদ্যালয়ে এ ঘটনা ঘটে।প্রত্যক্ষদর্শী এক শিক্ষক জানান, ছাত্রীরা প্রভাতফেরীতে চলার সময় বখাটে মনির তাদের নানাভাবে উত্যক্ত করছিল। তখন শিক্ষকরা তাকে আটক করে বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানান।
পরবর্তীতে থানাপুলিশের সহায়তায় ঘটনাস্থলে মোবাইল কোর্টের অভিযান পরিচালিত হয়।এতে অভিযুক্ত মনির তার অপরাধ স্বীকার করে এবং তাকে সাজা দেওয়া হয়।
এর আগেও সে মোবাইল কোর্টের সাজা খেটে এসেছে বলে জানান শিক্ষক।ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউসুফ হাসান বলেন, মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে (মঙ্গলবার) সকালে এক ব্যক্তি কাশিপুর হাসেমিয়া উচ্চ বিদ্যালয়ের প্রভাতফেরীতে অংশগ্রহণকারী ছাত্রীদের উত্যক্ত করেন। তখন বিদ্যালয়ের শিক্ষকরা মো. মনির হোসেন নামে ওই ব্যক্তিকে আটক করেন।
এ ঘটনায় পরবর্তীতে ঘটনাস্থলে পরিচালিত মোবাইল কোর্টে আটক ব্যক্তি তার অপরাধ স্বীকার করায় তাকে পনেরো দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।
৯৪ বার ভিউ হয়েছে
0Shares