শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সেনবাগে বিএনপি-আওয়ামীলীগের পাল্টাপাল্টি কর্মসূচী পুলিশের হামলা ও ভাংচুরের ঘটনায় বিএনপির ৬৫ জনের মামলা, গ্রেফতার ৫

সেনবাগে বিএনপি-আওয়ামীলীগের পাল্টাপাল্টি কর্মসূচী পুলিশের হামলা ও ভাংচুরের ঘটনায় বিএনপির ৬৫ জনের মামলা, গ্রেফতার ৫

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী ,নোয়াখালী প্রতিনিধি :: নোয়াখালীর সেনবাগ উপজেলার ছাতারপাইয়া বাজারে বিএনপির পদযাত্রা ও আওয়ামীলীগের শান্তি সমাবেশকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে বিএনপি কর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া সংর্ঘষ ,পুলিশের ওপর হামলা ও ভাংচুরের ঘটনায় জেলা ব্এিনপি ত্রান ও দুযোর্গ ব্যবস্থাপনা সম্পাদক ও স্থানীয় ছাতারপাইযা ইউনিয়নের চেয়ারম্যান আবদুর রহমান ও ছাতারপাইয়া ইউনিয়ন বিএনপির সভাপতি আবুল খায়ের সহ ১৫ নেতাকর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৪০/৫০ জন সহ ৬৫ জনের নামে থানায় মামলা দায়ের করেছে এসআই বদিউল আলম । মামলা নং-৮ তারিখ ১২/০২/২৩ইং। এঘটনায় পুলিশ বিএনপি,যুবদল ও ছাত্রদলে ৫জনকে গ্রেফতার করে। এবং রোববার দুপরে নোয়াখালী বিচারিক আদালতে প্রেরণ করেছে।

পুলিশ জানায়, শনিবার বিকেল ছাতারপাইয়া বাজারে বিএনপি পদযাত্রা কর্মসূচি ঘোষনা করে। একই সময় আওযামীলীগ তাদের শান্তি সমাবেশ ঘোষনা করলে বাজারে উত্তেজনা দেখা দেয়। এ সময় পুলিশ বাজারের জনগণের জানমালের নিরাপত্তার সাথে উভয়কে কর্মসূচি পালন থেকে বিতর থাকার আহবান জানায় মাইকে প্রচারণা চালায়। কিন্তু বিএনপিকে তা অমান্য করে বাজারের পশ্চিম এলাকা থেকে আওযামীলীগ ও পুলিশকে লক্ষ করে হাতবোমা ও ইটেপাটকেল নিক্ষেপ করে এবং বেশ কয়েকটি দোকান ভাংচুর করে। এসময় পুলিশ ৪০ রাউন্ড শটগানের গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে ৪টি তাজা হাতবোমা ,৭টি বিস্ফোরিত বোমা, ২৩টি কাঠের লাঠি,১২টি লোহার রড়,১৯টি ইটের টুকরাও ১৭টি বাঁশে লাঠি উদ্ধার করে এবং ৫জনকে আটক করে।।

আসামীরা হচ্ছেঃ জেলা ব্এিনপি ত্রান ও দুযোর্গ ব্যবস্থাপনা সম্পাদক ও স্থানীয় ছাতারপাইযা ইউনিয়নের চেয়ারম্যান আবদুর রহমান (৫৮),, ছাতারপাইয়া ইউনিয়ন বিএনপির সভাপতি আবুল খায়ের (৫০),ইসমাইল প্রকাশ ইসমাইল মেম্বার (৩৫),মহিন ভ‚ঁইয়া (৪৩),সুমন (৩৫), আরিফ (৪০),ডাঃ এমরান (৩৮),সজল (২৫), হাছান (৩২), মাওলানা, তাজুল ইসলাম (৩০),সাদ্দাম হোসেন ।

মামলার বিষয়টি নিশ্চিত করে সেনবাগ থানার অফিসার ইনচার্জ(ওসি) ইকবাল হোসেন পাটোয়ারী জানান,৫জনকে গ্রেফতার করা হয়েছে। অপর আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

৭৪ বার ভিউ হয়েছে
0Shares