বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
হাতিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই ডাকাত দলের সংঘর্ষ নিহত ২, আটক ৫

হাতিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই ডাকাত দলের সংঘর্ষ নিহত ২, আটক ৫

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী ,নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার মেঘনা নদী সংলগ্ন চর ঘাসিয়ায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুইদল ডাকাত খোকন গ্রæপ ও ডাকাত ফখরুল (ফোকরা) বাহিনীর মধ্যে সংর্ঘষের ঘটনায় কবির ও সাহারাজ নামের দুই ডাকাত নিহত হয়েছে। নিহতরা ফখরুল গ্রæপের সদস্য বলে জানাগেছে।

এরআগে হাতিয়া কোষ্টগার্ড বুধবার গভীর রাতে এক অভিযান চালিয়ে লক্ষীপুর জেলার রামগতি উপজেলার মেঘনা নদীর চর আবদুল্লাহ থেকে ৩টি একনলা বন্দুক, দুই রাউন্ড তাজা গোলা, ৬টি রামদা ও ৫টি বল্লমসহ জিন্টু (৩৬),হারুন (৩৭) লিটন (৩৫) মোশারফ (৩৬) আজিম বেপারী (২৭) নামের ৫ ডাকাতকে আটক করার কথা বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিকেল সোয়া ৩টার দিকে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এক সংবাদ বিজ্ঞপ্তি মাধ্যমে নিশ্চিত করলেও দুই ডাকাত নিহতের কথা ওই সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করেনী।

নিহত ডাকাতরা হলো উপজেলার মেঘনা নদী সংলগ্ন চর ঘাসিয়ার বাসিন্দা এবং ডাকাত ফখরুল গ্রপের সদস্য কবির ও সাহারাজ। অপরদিকে, আটককৃত ডাকাতরা হলো ল²ীপুরের রামগতি উপজেলায় বাসিন্দা জিন্টু (৩৬),হারুন (৩৭) লিটন (৩৫) মোশারফ (৩৬) আজিম বেপারী (২৭)।

বপ্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নোয়াখালী জেলার মেঘনা নদী সংলগ্ন হাতিয়া উপজেলার ঘাসিয়া চর একটি অপরাধ প্রবণ অঞ্চল। ওই চরে একচ্ছত্র আধিপত্য বিস্তারের লক্ষ্যে ডাকাত খোকন গ্রæপ এবং ডাকাত ফোকরা বাহিনী বুধবার দিনগত রাত ৩টার দিকে সংঘর্ষে লিপ্ত হয়। এমন খবর পেয়ে কোস্টগার্ড দক্ষিণ জোনের তিনটি অভিযানিক দল ঘাসিয়ার চরে অভিযান চালায়। ডাকাত দল কোস্টগার্ডের উপস্থিতি টের পেয়ে বিচ্ছিন্ন ভাবে নৌকা যোগে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ওই সময় কোস্টগার্ড তাদের ধাওয়া করে লক্ষীপুর জেলার রামগতি উপজেলার মেঘনা নদীর চর আবদুল্লাহ থেকে ৩টি একনলা বন্দুক,দুই রাউন্ড তাজা গোলা,৬টি রামদা ও ৫টি বল্লমসহ ডাকাত খোকন বাহিনীর ৫সদস্যকে আটক করে। পরে জব্দকৃত অস্ত্রসহ ডাকাতদের হাতিয়া থানায় হস্তান্তর করা হয়।

স্থানীয় স‚ত্রে জানা যায়, আগে চরের নিয়ন্ত্রণ ছিল ডাকাত খোকনের হাতে একপর্যায়ে আইন শৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হয় সে। তারপর চর এলাকা নতুন করে নিয়ন্ত্রণ নেয় তার ভাই ফখরুল। কয়েক দিন আগে খোকন জামিন এসে আবার চরের নিয়ন্ত্রণ পেতে মরিয়া হয়ে উঠে। একপর্যায়ে আধিপত্য বিস্তার কে কেন্দ্র করে ডাকাত ফখরুলও খোকন বাহিনীর মধ্যে বুধবার দিনগত রাতে সংঘর্ষে দুই জন নিহত হয়। নিহত দুই জন ডাকাত ফখরুল গ্রæপের সদস্য।

এ বিষয়ে জানতে চাইলে হাতিয়া কোষ্টগার্ডের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট সাফিউল কিঞ্জল বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে অভিযান চালিয়ে ৫ডাকাত কে আটক করা হয়। ঘটনাস্থল থেকে চলে আসার পর স্থানীয় স‚ত্র বলছে ওই ঘটনায় দুই ডাকাত নিহত হয়েছে। তবে আমরা ঘটনাস্থলে থাকাকালীন দুই ডাকাত নিহত হওয়ার কোন আলামত দেখতে পাইনি। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সংঘর্ষে দুই জন নিহত হয়েছে বলে শুনেছেন।

৪১ বার ভিউ হয়েছে
0Shares