সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পঞ্চগড়ে ধর্ষণের অভিযোগে ইউপি সদস্যের নামে আদালতে মামলা

পঞ্চগড়ে ধর্ষণের অভিযোগে ইউপি সদস্যের নামে আদালতে মামলা

পঞ্চগড় : পঞ্চগড় সদর উপজেলার ৮নং ধাক্কামারা ইউনিয়ন পরিষদের দুই সদস্যসহ অপর এক ব্যক্তির নামে ধর্ষণনের ও প্রতারণার অভিযোগে পঞ্চগড়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে মামলা দায়ের করেছে শাহার বানু (৩২) এক নারী।
মামলার বাদিনী শাহার বানু সদর উপজেলার ৮নং- ধাক্কামারা দক্ষিন যতনপুকুরি লতিফুর রহমানের স্ত্রী।
গত রোববার (৬ নভেম্বর) দুপুরে দুই সন্তানের জননী শাহার বানু, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতে উপস্থিত হয়ে মামলাটি দায়ের করেন।
মামলার অভিযুক্তরা হলেন:-যতনপুকুরি গ্রামের মৃত: আলতাফ এর ছেলে ইউপি সদস্য আশরাফুল ইসলাম ওরফে (গোদলু) (৪০), একই এলাকার সাবুলের স্ত্রী ইউপি সদস্য সুরাইয়া বেগম (৩৫) ও মৃত রিয়াজ উদ্দীনের ছেলে সাবুল(৪২)।
মামলা সুত্রে জানা যায়,তার স্বামী কাজের জন্য দীর্ঘদিন ঢাকায় অবস্থান করার সুযোগে ৮নং ধাক্কামারা ইউনিয়ন পরিষদের ৩নং ওয়াডের সদস্য আশরাফুল ইসলাম ওরফে (গুদুলু) ওই নারীর একাকীত্বের সুযোগ নিয়ে প্রতিনিয়ত কথাবার্তা হতো তাদের। এক পর্যায়ে একাকীত্ব ও সরল বিশ^াসের সুযোগে তাকে মিথ্যা ভালবাসা ও বিয়ের প্রলোভন দেখিয়ে দেহভোগের প্রস্তাব দিলে তিনি ওই প্রস্তাবে রাজি না হওয়াতে ইউপি সদস্য বিভিন্ন কৌশল অবলম্বন করে।
এদিকে ইউপি সদস্য আশরাফুল, (১,২,৩) ওয়াডের মহিলা ইউপি সদস্যা সুরাইয়া ও তার স্বামীর সাথে পরামর্শ করে তাদের বাসায় সুযোগ করে দেয়ার জন্য কথা হলে তাদের আশ^াসে জমি কিনে দেয়া ও বিয়ের প্রলোভন দেখিয়ে জোর করে ধর্ষন করে আশরাফুল।
পরে সু-কৌশলে ইউপি সদস্য বিয়ের প্রলোভনে বাড়ি করার জন্য জমি কিনে দেয়ার নাম করে ইউপি সদস্য সংরক্ষিত মহিলা (১,২,৩) ওয়াডের সুরাইয়া ও তার স্বামী সাবুলের সহায়তায় শাহার বানুর কাজ থেকে তিন দফায় ৬ লাখ ৯৮ হাজার ৭০০ টাকা হাতিয়ে নেয়। হুমকি ও ভয়ভীতি দেখিয়ে ইউপি সদস্যা সুরাইয়ার ভাড়া বাসায় ওই নারীকে একাধিকবার ধর্ষণ করেন আশরাফুল।
এবিষয়ে শাহার বানু জানায়,মিথ্যা আশ^াস দিয়ে আমার সব কিছু কেরে নিয়েছে তারা। আমি জমি কিনে বাড়ি বানিয়ে ও বিয়ের কথা বললে মেরে ফেলে লাশ গুম করার হুমকি দেয় অভিযুক্তরা।
মামলাটির বিষয়ে এ্যাডভোকেট মিজানুর রহমান সুজন ও এ্যাডভোকেট ওবায়দুর রহমান রাজন জানায়, ধর্ষিত ও প্রতারিত ওই নারী ন্যায় বিচারের জন্য অনেকের দ্বারে দ্বারে ঘুরে সহায়তা চেয়েও কোন সহায়তা পাননি। ন্যায় বিচার পাবার আসায় তিনি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতে মামলা দায়ের করেছেন। আদালত মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন বলে জানায় তারা।

১৬৩ বার ভিউ হয়েছে
0Shares