শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
আটোয়ারীতে অভিযান চালিয়ে কারেন্ট জাল জব্দ

আটোয়ারীতে অভিযান চালিয়ে কারেন্ট জাল জব্দ

মোঃ ইউসুফ আলী,আটোয়ারী(পঞ্চগড়) প্রতিনিধি ঃ পঞ্চগড়ের আটোয়ারীতে অভিযান চালিয়ে অবৈধ রিং জাল ও কারেন্ট জাল উদ্ধারের পর জ্বালিয়ে দেয়া হয়েছে।
মঙ্গলবার (১৪ জুন) গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও তার অফিসের কয়েকজন কর্মচারী এবং আটোয়ারী থানা পুলিশের সহযোগিতা নিয়ে ফকিরগঞ্জ বাজারে অভিযান চালানোর সময় কারেন্ট জাল বিক্রেতারা অভিযানকারী দলের উপস্থিতি টের পেয়ে জাল ফেলে পালিয়ে যায়।
ফেলে যাওয়া প্রায় দুই হাজার মিটার কারেন্ট জাল অভিযানকারী দল জব্দ করেন। অপরদিকে উপজেলার রসেয়া দিনমারা এলাকার জলাশয়ে অভিযান পরিচালনা করে পাঁচটি রিং জাল উদ্ধার করা হয়। পরে অভিযান পরিচালনাকারী দলের সিদ্ধান্ত মতে জব্দকৃত কারেন্ট জাল ও রিং জালগুলো উপজেলা পরিষদ চত্বরে জনসম্মুখে প্রকাশ্যে পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে ভূষ্মিভুত করা হয়।
উপজেলা মৎস্য কর্মকর্তা বলেন, সারাদেশে মৎস্য আইন বাস্তবায়নে সরকারের নির্দেশনা মতে সংশ্লিষ্ট দপ্তরগুলো কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় পঞ্চগড়ের আটোয়ারীতে মৎস্য দপ্তরের উদ্যোগে রিং জাল ও কারেন্ট জালের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে।
প্রায় দুই হাজার মিটার কারেন্ট জাল ও ৫টি রিং জাল জব্দ করে প্রকাশ্যে জ্বালিয়ে দেয়া হলো। যার আনুমানিক মূল্য প্রায় ৩০ হাজার টাকা।

৮৯ বার ভিউ হয়েছে
0Shares