শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ভোলার ইলিশা নৌ থানায় এএসআই গুলিবিদ্ধ

ভোলার ইলিশা নৌ থানায় এএসআই গুলিবিদ্ধ

ভোলা প্রতিনিধিঃ ভোলার ইলিশা নৌ-থানায় পুলিশের এক উপপরিদর্শক (এএসআই) গুলিবিদ্ধ হয়েছেন। টেবিলের ওপর রাখা পিস্তল থেকে  অসাবধানতা বসত গুলি বের হয়ে এএসআই মোকতার গুলিবিদ্ধ হন বলে কমকর্তারা জানান।

তাৎক্ষণিক ভাবে তাকে ভোলার ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ওই এএসআইকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

রোববার (২৩ জুন) বিকালের পরে কোন এক সময় নৌ-থানার ভিতরে এ ঘটনা ঘটে।

থানাসহ বিভিন্ন সুত্রে জানা গেছে, মোঃ মোক্তার হোসেন ইলিশা নৌ-থানায় প্রায় দুই বছর ধরে কর্মরত আছেন। তার বাড়ী চট্টগ্রামের মিরসরাই। ঘটনার সময় মোকতার বিশেষ অভিযানে চট্টগ্রামের কাপ্তাই যাওযার প্রস্তুতি নিচ্ছিলেন। তারই মধ্যে গুলির ঘটনা ঘটে। কিছু কর্মকর্তা পিস্তলের ও কিছু কর্মকর্তা রাইফেলের গুলির কথা বলছেন। দুই ধরনের কথার মধ্যে রহস্য লুকিয়ে আছে বলে তার সহকর্মীরা জানান।

ঘটনার পরে সন্ধ্যার দিকে গোপনে ইলিশা নৌ থানা পরিদর্শনে যান, ভোলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রিপন কুমার সরকার। এসময় তিনি গণমাধ্যম কর্মীদের সামনে পরেন এবং জানান, নৌ থানার এএসআই মোক্তার হোসেন ডিউটিতে যাওয়ার জন্য অস্ত্রাগার থেকে অস্ত্র বুঝে নেয়ার সময় মিস ফায়ার হয়ে তিনি গুলিবিদ্ধ হন। প্রত্যক্ষদর্শী কেউ থানায় না থাকায় এর বেশি আর জানা যায়নি। কিভাবে গুলিবিদ্ধ হলো তা অধিকতর তদন্ত হলে জানা যাবে,বিষয়টি নৌ-থানায় হওয়ায় কর্মকর্তারা কঠোর ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন। তবে কয়টি গুলি বেড়িয়েছে তা বলতে পারেননি অতিরিক্ত পুলিশ সুপার রিপন কুমার সরকার। পরে আহতকে ভোলা সদর হাসপাতাল থেকে দ্রæত বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান সহকর্মীরা।

ঘটনার সময় নৌ থানায় ৮ জন সদস্য ছিলেন। মোকতার বিশেষ অভিযানে চট্টগ্রামের কাপ্তাই যাওযার প্রস্তুতি নিচ্ছিলেন বলে বিভিন্ন সুত্রে জানা গেছে। মোকতার আহত হওয়ার পর তাকে নিয়ে ওসি ও দুজন কনস্টবল বরিশাল গেছেন। বাকি ৫ জন থানায় আছেন।

এই ঘটনা সম্পর্কে একাধিকবার সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিদ্যুৎ বড়ুয়াকে ফোন দিলে তিনি ফোন রিসিভ করেননি। তবে একাধিক সূত্রে জানা গেছে, ৩টি গুলির শব্দ হয়েছে,নৌ থানার ওসির সাথে এএসআই  মোক্তার হোসেনের বিভিন্ন নৌ-ঘাটের বিভিন্ন ভাগবাটোয়ারা নিয়ে নিজেদের মধ্যে দীর্ঘদিন ধরে জামেলা চলে আসছিলো। তারই সূত্রপাতে এই ধরনের ঘটনা ঘটতে পারে বলে জানান সূত্রগুলো।

৩১ বার ভিউ হয়েছে
0Shares