বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
চাঞ্চল্যকর ‘ব্রাজিল’ হত্যা মামলার মূল পরিকল্পনাকারীকে গ্রেপ্তার।।

চাঞ্চল্যকর ‘ব্রাজিল’ হত্যা মামলার মূল পরিকল্পনাকারীকে গ্রেপ্তার।।

মোসাব্বর হাসান মুসা বগুড়া অফিসঃ

চাঞ্চল্যকর ‘ব্রাজিল’ হত্যা মামলার মূল পরিকল্পনাকারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়া।

গত ০৯/০৬/২০২৪ ইং তারিখ বগুড়া জেলার শাজাহানপুর থানাধীন সামন্তহার এলাকায় মোছাঃ আঞ্জুয়ারা বিবি (৬০) বগুড়া কাহালু থানায় এই মর্মে অভিযোগ দায়ের করেন যে, তার ছেলে ব্রাজিল (৩৩) বিএনপি’র রাজনীতির সাথে সম্পৃক্ত ছিল।

কতিপয় ব্যক্তির সাথে পুকুর চাষের বিষয়সহ রাজনৈতিক বিষয়াদি নিয়ে তার ছেলের দীর্ঘদিন যাবত বিরোধ চলমান ছিল। এরই সূত্র ধরে গত ০৮/০৬/২৪ ইং তারিখ রাত্রি অনুমান ১০৪৫ ঘটিকার সময় তার ছেলে মোটরসাইকেল যোগে বগুড়া শহর হইতে বাড়ী ফেরার পথে কাহালু থানাধীন সামন্তাহার পোড়াপাড়া গ্রামস্থ তিন রাস্তার মোড়ে পৌছালে আসামীগণ পূর্ব পরিকল্পিতভাবে ধারালো অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে পথরোধ করে চাপাতি দ্বারা আঘাত করে হত্যা করে। এই নৃশংস ও বর্বরোচিত হত্যাকান্ডটি বগুড়া জেলাসহ সারা দেশে চাঞ্চল্যের সৃষ্টি করে এবং ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় আলোড়ন তৈরি করে। উক্ত অভিযোগের প্রেক্ষিতে কাহালু থানার মামলা নং-১০, তারিখ-০৯/০৬/২৪ ধারা-১৪৩/৩৪১/৩০২/৩৪ পেনাল কোড-১৮৬০ রুজু হয়। ঘটনার পরপরই র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়া মামলার তদন্তকারী কর্মকর্তার সহিত সার্বক্ষণিক সমন্বয় করতঃ ছায়াতদন্ত ও গোয়েন্দা তৎপরতা শুরু করে।

এরই ধারাবাহিকতায় র‌্যাব-১২, সিপিএসসি, বগুড়া গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, রুজুকৃত মামলার আসামী বগুড়া জেলার গাবতলী থানাধীন বেতোয়ারকান্দী এলাকায় অবস্থান করছে। এই গোপন সংবাদের ভিত্তিতে ১২ জুন ২০২৪ ইং তারিখ অনুমান ১৭২০ ঘটিকায় বগুড়া সদর থানাধীন উপশহর এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ আকতারুল মেম্বার (৪৯), পিতা- মৃত মোবা পাগলা, সাং- সামন্তাহার (পোড়াপাড়া), থানা- কাহালু, জেলা- বগুড়া’কে গ্রেফতার করা হয়। ধৃত আসামীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় যে, প্রায় ০২ বছর পূর্বে ব্রাজিলের নেতৃত্বে তার ০৫ বিঘা একটি পুকুরের মাছ বিষ দিয়ে মেরে ফেলেছিল। পরবর্তীতে এই ০৫ বিঘা পুকুরটি ব্রাজিল দখল করে নিয়েছিল এবং ঐ দিন রাতেই ব্রাজীলের খালাতো ভাই মন্টু তার মেজ ছেলেকে চাকু মারে, বাড়িঘর লুট করে। এছাড়াও তাকে ০৪ বার মারার চেষ্টা করেছিল এবং প্রায়ই তাকে ফোন করে বলতো বউকে বিধবা করবে। সেই ক্ষোভে সে তখন হতেই ব্রাজিলকে মারার পরিকল্পনা করে। এরই সূত্র ধরে গত ০৮/০৬/২৪ ইং তারিখ ধৃত আসামী আকতারুল মেম্বারসহ সাতজন পূর্ব পরিকল্পনামতে রাত্রি অনুমান ১০৩০ ঘটিকার সময় ব্রাজিল মোটরসাইকেল নিয়ে তার বাড়ি যাওয়াার পথে পথরোধ করে আঘাত করে হত্যা করে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মামলাটির তদন্তকারী সংস্থা জেলা গোয়েন্দা শাখা (ডিবি), বগুড়ায় হস্তান্তর করা হয়েছে।

২১ বার ভিউ হয়েছে
0Shares