বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বগুড়ায় হঠাৎ করেই কালেক্টরেট পাবলিক স্কুলের ২২ শিক্ষার্থী অসুস্থ, স্কুল বন্ধ ঘোষণা

বগুড়ায় হঠাৎ করেই কালেক্টরেট পাবলিক স্কুলের ২২ শিক্ষার্থী অসুস্থ, স্কুল বন্ধ ঘোষণা

মোঃ হারুন অর রশিদ স্টাফ রিপোর্টার।।

রবিবার ২টার দিকে বগুড়ার এক বিদ্যালয়ে হঠাৎ করেই একে একে ২২ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ে। পরে শিক্ষার্থীদের অভিভাবককে ডেকে তাদের বাসায় পাঠিয়ে দেয় বিদ্যালয় কর্তৃপক্ষ। সেই সঙ্গে ছুটি ঘোষণা করা হয় শিক্ষাপ্রতিষ্ঠানটি। অসুস্থদের অধিকাংশই ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী।

বগুড়া কালেক্টরেট পাবলিক স্কুল অ্যান্ড কলেজে এই ঘটনা ঘটে।

বগুড়া কালেক্টরেট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আল মামুন সরদার জানান, দুপুরে টিফিন চলাকালে ৬ষ্ঠ শ্রেণির রুজাইফা নামের এক শিক্ষার্থী মাঠে খেলতে গিয়ে অসুস্থ বোধ করে। এরপর সে শ্রেণিকক্ষে ফিরে যায়। কিন্তু সে সময় বিদ্যুৎ ছিল না। ফলে সে আরও অসুস্থবোধ করলে তাকে অফিস কক্ষে এনে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এ বিষয়টি অন্য শিক্ষার্থীদর মধ্যে ছড়িয়ে পড়লে একে একে তারাও অসুস্থবোধ করতে শুরু করে। অধিকাংশ শিক্ষার্থীই জানায় তাদের শ্বাস নিতে কষ্ট হচ্ছে। তখন স্কুল পরিচালনা কমিটির সঙ্গে কথা বলে শিক্ষার্থীদের অভিভাবকদের ডেকে তাদের মাধ্যমে অসুস্থ শিক্ষার্থীদের বাড়ি পাঠানো হয়। সেই সঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা করা হয়।

তাৎক্ষণাৎ বিদ্যালয় পরিদর্শনে যান বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু। তিনি জানান, গরমের কারণে হয়তো একজন শিক্ষার্থী অসুস্থ হয়েছিল। তার দেখাদেখি অন্যরাও অসুস্থ হতে থাকে। এটিকে চিকিৎসা বিজ্ঞানে ‘ম্যাস সাইকোজেনিক ইলনেস’ বলে। মানসিক চাপ ও ভয় থেকে এটি হয়ে থাকে। এ নিয়ে শঙ্কিত হওয়ার কিছু নেই।

৪৯ বার ভিউ হয়েছে
0Shares