সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পঞ্চগড়ে সন্তানের পিতৃপরিচয় ফিরে পেতে মায়ের সংবাদ সম্মেলন

পঞ্চগড়ে সন্তানের পিতৃপরিচয় ফিরে পেতে মায়ের সংবাদ সম্মেলন

পঞ্চগড় : পঞ্চগড়ে বিয়ের পর থেকে স্বামী ও তার পরিবারের লোকজনের যৌতুকের দাবি অমানবিক নির্যাতন ৯ মাসের সন্তানসহ বাড়ি থেকে বের করে দেয়ার অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন রুমানা আক্তার (২৬) নামে এক নারী।
শনিবার ২৫ মে দুপুরে পঞ্চগড় সদর উপজেলার ৪নং কামাত কাজলদিঘী ইউনিয়নের চছপাড়া ঠুটাপাখুড়ি গ্রামে বোনের বাড়িতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
তেঁতুলিয়া উপজেলার আজিজ নগর গ্রামের শেখ ফরিদ, ছেলে সাদেকুল ইসলাম রাকিব,শ্বাশুড়ি মাজেরানা খানম রিনা সহ তার শ্বশুড়বাড়ির লোকজনের বিরুদ্ধে এ সংবাদ সম্মেলন করা হয়।
সংবাদ সম্মেলনে রুমানা আক্তার লিখিত বক্তব্যে উল্লেখ করেন, বিয়ের পর থেকে ঢাকায় কাজের সুবাধে আমার স্বামী সাদেকুল ইসলাম রাকিবসহ ঢাকা দীর্ঘদিন ছিলাম।
এর মাঝে আজিজ নগর এলাকায় শ্বশুড় বাড়িতে আসলে যৌতুকের দাবি তুলে শ্বাশুড়ি মাজেরানা খানম রিনা। পরে ছেলে সাদেকুল ইসলাম রাকিবকে ও শ্বশুড়কে নিয়ে পরিবারের আরো দুইজন মিলে যোগসাজশে আমার ওপর যৌতুকের দাবিতে মারপিট অমানসিক নির্যাতন চালায়। আমার বাবা-মা মারা যাওয়ায় তাদের দাবি পুরণ করতে না পারায় তারা আমাকে প্রতিনিয়ত নির্যাতন শুরু করে।
এর মাঝে আমার ৯মাসের কোলের কন্যা সন্তান সহ বাড়ি থেকে টেনেহিচরে বের করে দেয় আমাদের। আমাকে ও সন্তানকে গ্রহণ না করায় উপায় না পেয়ে আমি ভাইয়ের বাড়িতে এসে আশ্রয় নিয়েছি। গত ৯ মার্চ যৌতুকের জন্য মারপিট করায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করি। নারী ও শিশু নির্যাতন, যার মামলা নং- ৩০/২০২৪। তাং-০৪/০৩/২০২৪ ইং।
রুমানা আক্তার সংবাদ সম্মেলনে আরও উল্লেখ করেন, আমরা জানি বাংলাদেশের মিডিয়া নারী ও শিশুবান্ধব। অথচ দিনের পর দিন শ্বশুর বাড়ির লোকজন যৌতুকের দাবিতে আমাকে নির্যাতন করে আসছে। আমি এবং সন্তান এখন বাইরে ভেসে বেড়াচ্ছি আর বিচার পাওয়ার আসায় দিন গুনছি। আমার শ্বাশুড়ি তেঁতুলিয়া উপেজলায় পরিবার পরিকল্পনায় মাঠ পর্যায়ে চাকুরি করেন। শ্বশুর বেসরকারি স্কুলে চাকুরি করেন। যেই আমার জন্য সুপারিশ করতে গেছে তাকেই টাকা দিয়ে সবার মুখ বন্ধ করে রাখতেছে। তারা টাকার গরম দেখাচ্ছে।
আমি আমার সংসার ফিরে চাচ্ছি ও আমার সন্তানের পিতৃ পরিচয় ফিরে চাচ্ছি। আমি আপনাদের মাধ্যমে সুষ্ঠ বিচার দাবি করছি। তারা একজন অসহায় মা ও মেয়েকে যৌতুকের দাবিতে নির্যাতন করতে পারে তারও বিচার দাবি করছি। আমার মত আর কোন সন্তানের মা যেন সন্তানসহ নির্যাতনের শিকার না হয়। আমার এটুকু দাবী থাকবে সবার প্রতি। আমি যেন ন্যায় বিচার পাই,আবারও সন্তান নিয়ে স্বামি সংসার করতে পারি। আমার সন্তান যেমন পাবে তার পিতৃ পরিচয়,ঠিক তেমনি আমিও পাব ফিরে স্বামী সংসার।
এসময় সংবাদ সাম্মেলনে উপস্থিত ছিলেন নির্যাতনের শিকার স্ত্রী রুমানা আক্তার ও তার ৯ মাস বয়সের কন্যা সন্তান জান্নাতুল ফেরদৌসীসহ স্থানীয় গ্রামবাসীরা।

২১৯ বার ভিউ হয়েছে
0Shares