শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
শেখ হাসিনার সরকার ক্ষমতায় আছেন জন্য কৃষক তার ধানের ন্যায্য মুল্য পাচ্ছে — প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার

শেখ হাসিনার সরকার ক্ষমতায় আছেন জন্য কৃষক তার ধানের ন্যায্য মুল্য পাচ্ছে — প্রতিমন্ত্রী শহীদুজ্জামান সরকার

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি-
নওগাঁর ধামইরহাটে অভ্যন্তরীন বোরো ধান ও চাল সংগ্রহ অভিযান ২০২৪ এর উদ্বোধন করা হয়েছে। ২৫ মে সকাল ১০ টায় ধামইরহাট খাদ্য গুদামে ৪৫ টাকা কেজি দরে চাল ও ৩২ টাকা কেজি দরে ধান ক্রয়ের উদ্বোধন করেন পরিকল্পনা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মো. শহীদুজ্জামান সরকার এম.পি। এ সময় তিনি বলেন, ‘শেখ হাসিনার সরকার ক্ষমতায় আছেন জন্য কৃষক তার ধানের ন্যায্য মুল পাচ্ছে।’ তিনি আরও বলেন, ‘সঠিক কৃষি ব্যবস্থা প্রনয়ন ও সরকারের যুগোপযোগী উদ্যোগের কারণে ও কৃষকদের পর্যাপ্ত ভর্তুকি প্রদানের কারণে কৃষকরাও এখন চাষাবাদে ব্যাপক মনোযোগী, যে কারণে ৪৯ শতকের বিঘা প্রতি জমিতে ৫০ মনেরও অধিক ধান উৎপাদন সম্ভব হচ্ছে।’
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জেসমিন আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আজাহার আলী, সাবেক উপজেলা চেয়ারম্যান দেলদার হোসেন, পৌর মেয়র আমিনুর রহমান, পুলিশ পরিদর্শক তদন্ত হাবিবুর রহমান, ইউপি চেয়ারম্যান ওবায়দুল হক সরকার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মামুনুর রশীদ, উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা (ওসি এলএসডি) অপূর্ব রায়হান চঞ্চল, প্যানেল মেয়র মেহেদী হাসান, ধান-চাল আড়ৎদার মালিক সমিতির সভাপতি জহুরুল ইসলাম, উপজেলা কৃষকলীগ সভাপতি দেওয়ান জাহিদ হাসান, বিশিষ্ট ব্যবসায়ী মোসাদ্দেকুর রহমান জিতু, বিসিআইসি সার ডিলার কামরুজ্জামান, সাংবাদিক নুরুল ইসলাম, হারুন আল রশীদ, আবু মুছা স্বপন, আমজাদ হোসেন, সুফল চন্দ্র বর্মন প্রমুখ উপস্থিত ছিলেন।
উপজেলা খাদ্য গুদাম কর্মকর্তা (ওসি এলএসডি) অপূর্ব রায়হান চঞ্চল জানান, সরাসরি কৃষকদের নিকট থেকে ১২৮০ টাকা মন হিসেবে ১ হাজার ৮৭৩ মেট্রিক টন ধান ও উপজেলার তালিকাভুক্ত ২১টি মিল মালিকদের নিকট থেকে ৪৫ টাকা কেজি দরে ৪শত ৬৮ মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে।

১৫১ বার ভিউ হয়েছে
0Shares