বুধবার- ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
<span class="entry-title-primary">আজ বিরল উপজেলা পরিষদ নির্বাচন</span> <span class="entry-subtitle">চেয়ারম্যান পদে ৩, ভাইস চেয়ারম্যান পদে ৩ ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী</span>

আজ বিরল উপজেলা পরিষদ নির্বাচন চেয়ারম্যান পদে ৩, ভাইস চেয়ারম্যান পদে ৩ ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী

আতিউর রহমান, বিরল (দিনাজপুর) : আজ মঙ্গলবার দিনাজপুরের বিরল উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন এর মধ্যে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৩ জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জনসহ মোট ১০ জন প্রতিদ্ব›দ্বী প্রার্থী নির্বাচনে অংশগ্রহন করছেন।
গত ২ মে প্রার্থীরা প্রতীক বরাদ্দ পাওয়ার পর হতে গণসংযোগসহ প্রচার-প্রচারনা শুরু করেন। তবে চেয়ারম্যান পদে ঘোড়া প্রতীকের প্রার্থী ফারুক আজম কোন এক অজ্ঞাত কারণে নির্বাচন থেকে সরে যাওয়ায় নির্বাচনী প্রচার-প্রচারণায় মাঠে ছিলেন ৩ জন চেয়ারম্যান প্রার্থী।
প্রতিদ্ব›দ্বী প্রার্থীরা উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে গত ১৯ মে পর্যন্ত প্রচার-প্রচারণা, পথসভা, উঠান বৈঠক, মাইকিং, লিফলেট বিতরণসহ বিভিন্ন মাধ্যমে নিজের যোগ্যতা ও ভবিষ্যৎ পরিকল্পনা ব্যক্ত করে ভোটারদের আকৃষ্ট করার চেষ্টা করেছেন। ২১ মে ভোট প্রদানের মাধ্যমে প্রার্থীদের মূল্যায়নে নিজেদের পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করবেন ভোটারগণ।
চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থীর মধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রমাকান্ত রায় (মটর সাইকেল) ও জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক বর্তমান উপজেলা চেয়ারম্যান এ. কে. এম মোস্তাফিজুর রহমান (আনারস) এবং উপজেলা জাতীয় পার্টির সভাপতি এ্যাডভোকেট সুধীর চন্দ্র শীল (দোয়াত কলম) প্রতীক নিয়ে প্রতিদ্ব›দ্বীতা করছেন। প্রচার-প্রচারণাসহ ভোটারদের সাথে গণসংযোগ এবং নির্বাচনী পথসভা চালিয়েছেন এ ৩ জন চেয়ারম্যান প্রার্থী। সব মিলিয়ে বিরল উপজেলা পরিষদ নির্বাচনে জমজমাট অবস্থা বিরাজ করছে। এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে মোঃ তোফাজ্জল হোসেন (মাইক), মোঃ আমিনুল ইসলাম (টিউবওয়েল), মোঃ আব্দুল হালিম (তালা) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা বেগম সোনা (পদ্মফুল), সুলতানা ইয়াসমীন রুমুন (ফুটবল) ও মোছাঃ তছলিমা বেগম (হাঁস) প্রতীক নিয়ে প্রতিদ্ব›দ্বীতা করছেন।
রির্টানিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, চলতি উপজেলা পরিষদ নির্বাচন অবাধ সুষ্ঠ্য ও নিরপেক্ষভাবে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহীনি র‌্যাব, বিজিবি, পুলিশ ও আনসার ভিডিপি সদস্যগণ আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কাজ করবে। এছাড়াও উপজেলার ১২ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় ১ জন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট নিয়োজিত থাকবেন। তাছাড়াও নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর আওতায় টহলে (স্ট্রাইকিং ফোর্স) থাকবে র‌্যাব, বিজিবি, পুলিশ, আনসার ও ভিডিপি।
উপজেলা নির্বাচন অফিসার মোঃ আবু সাঈম জানান, উপজেলায় পুরুষ ১১১৯৪৭ জন ও মহিলা ১০৭৫৩৬ জন ভোটারসহ মোট ২১৯৪৮৩ জন ভোটার। উপজেলার ১২ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় ৮১ টি কেন্দ্রে ৬০৯ টি কক্ষে ভোট গ্রহণ করা হবে। অবাধ সুষ্ঠ্য ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে ৮১ জন প্রিজাইডিং অফিসার, ৬০৯ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ১২১৮ জন পোলিং অফিসার নিয়োগ করা হয়েছে। ২১ মে মঙ্গলবার সকাল ৮ টা হতে বিকেল ৪ টা পর্যন্ত ব্যালটের মাধ্যমে বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

২০ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS