শনিবার- ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সাঁথিয়ায় র‌্যাবের অভিযানে সেনাবাহিনীতে চাকরির ভূয়া নিয়োগপত্রসহ ইউপি সদস্য গ্রেপ্তার

সাঁথিয়ায় র‌্যাবের অভিযানে সেনাবাহিনীতে চাকরির ভূয়া নিয়োগপত্রসহ ইউপি সদস্য গ্রেপ্তার

সাঁথিয়া(পাবনা)প্রতিনিধি : পাবনার সাঁথিয়ায় র‌্যাব-১২,সিপিসি-২ পাবনা ক্যাম্পের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাংলাদেশ সেনাবাহিনীতে সৈনিক পদসহ বিভিন্ন সংস্থায় চাকুরির প্রলোভন দেখিয়ে ও ভুয়া নিয়োগপত্র প্রদানের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে প্রতারক চক্রের সদস্য উপজেলার ধোপাদহ ইউনিয়ন পরিষদের ৪নং ওয়াডের্র ইউপি সদস্য মকবুল হোসেনকে গ্রেপ্তার করেছে। সে ওই ইউনিয়নের রুদ্রগাতী গ্রামের মৃত আমির উদ্দিন প্রামানিকের ছেলে।
শুক্রবার(১৫মার্চ)সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব স‚ত্র জানায়,প্রতারিত একাধিক ব্যাক্তির অভিযোগের ভিত্তিতে র‌্যাব-১২, সিপিসি-২ পাবনা ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খানের নেতৃত্বে বৃহস্পতিবার(১৪মার্চ) রাতে র‌্যাবের একটি দল সাঁথিয়া উপজেলার ধোপাদহ ইউনিয়ন পরিষদের সামনে অভিযান চালিয়ে ইউপি সদস্য মকবুল হোসেনকে আটক করে।
র‌্যাব আরো জানায়, ভূক্তভোগিদের দেওয়া তথ্যমতে আটককৃত মকবুল হোসেন ২০২২ সালে সেনাবাহিনীতে সৈনিক পদে চাকুরির প্রলোভন দেখিয়ে ও ভুয়া নিয়োগপত্র দিয়ে এক ব্যক্তির কাছ থেকে ১২ লাখ টাকা গ্রহন করে এবং ২০২৩ সালে ১৫ ফেব্রæয়ারী মেডিকেল করানোর কথা বলে ওই ব্যক্তির কাছ থেকে আরো ২০ হাজার টাকা নেয়। ভূক্তভোগি সেনাবাহিনীতে যোগদান করতে গিয়ে ভূয়া নিয়োগপত্রের কথা জানতে পারেন। এছাড়া উক্ত প্রতারক চাকরির প্রলোভন দেখিয়ে এভাবে একজনের নিকট থেকে ২৪ লাখ,আরেকজনের নিকট থেকে ৮লাখ এবং অপর একজনের নিকট থেকে ৫লাখসহ প্রায় অর্ধ কোটি টাকা একাাধিক ব্যাক্তির কাছ থেকে হাতিয়ে নিয়েছে।
সাঁথিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি)আনোয়ার হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ ব্যপারে শুক্রবার(১৫মার্চ)প্রতারকের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে এবং পাবনা আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

১৪ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS