বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঈশ্বরদীতে পারমাণবিক তথ্যকেন্দ্রে গণিত অলিম্পিয়াড শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

ঈশ্বরদীতে পারমাণবিক তথ্যকেন্দ্রে গণিত অলিম্পিয়াড শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্ট মোঃ রাকিব বিশ্বাস : পাবনার ঈশ্বরদী রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের তথ্যকেন্দ্রে মাধ্যমিক পর্যায়ে গণিত অলিম্পিয়াড কৌশল প্রয়োগের মাধ্যমে শিক্ষার্থীদের গাণিতিক দক্ষতা বৃদ্ধি শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১৯ আগস্ট) সকাল ১১টায় “গণিত অলিম্পিয়াড” কর্মশালায় তথ্যকেন্দ্রের প্রকল্প ব্যবস্থাপক আশিক হায়দার অংকনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওয়াহেদুজ্জামান।
কর্মশালায় অংশ গ্রহন করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলাম, বাংলাদেশ শিক্ষক সমিতি ঈশ্বরদী উপজেলা শাখার সভাপতি ফজলুল হক, সাধারণ সম্পাদক মুক্তার হোসেন, দাদাপুর মাধ্যমিক বিদ্যালয় এর প্রধান শিক্ষক খালেদা আক্তার সহ উপজেলার মাধ্যমিক পর্যায়ের সকল প্রতিষ্ঠান প্রধান, গণিত শিক্ষক ও বিজ্ঞান  শিক্ষকগণ। কর্মশালার পাশাপাশি ছিল গণিত অলিম্পিয়াড পদ্ধতির একটি নমুনা প্রশ্ন প্রদর্শনী।
এ সময় পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের গণিত অলিম্পিয়াড কৌশল বিষয়ে নানা দিক তুলে ধরেন তথ্যকেন্দ্রের প্রকল্প ব্যবস্থাপক আশিক হায়দার অংকন।
গণিত অলিম্পিয়াড কর্মশালায় প্রধান অতিথি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ওয়াহেদুজ্জামান বলেন, আমি পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের গণিত অলিম্পিয়াড কৌশলগুলো দেখেছি, শিক্ষার্থীরা সহজেই গ্রহণ করবে। আগ্রহ নিয়ে করতে চাইবে। তাতে গণিত ভীতি একদম দূর হয়ে যাবে। তিনি আরও বলেন, আমাদের ছেলেমেয়েরা যে পারে তা তারা বারবার প্রমাণ করে দেখিয়েছে।
উল্লেখ্য,পারমাণবিক তথ্যকেন্দ্রটি বিজ্ঞান ও প্রযুক্তি প্রসার এবং পরমানু শক্তির শান্তিপূর্ণ ব্যবহার সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে থাকে।
১৪২ বার ভিউ হয়েছে
0Shares