শুক্রবার- ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ -৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
সাঁথিয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে দোকান পুড়ে ভস্মিভূত দেড় কোটি টাকার ক্ষতিসাধন-আহত ১০

সাঁথিয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে দোকান পুড়ে ভস্মিভূত দেড় কোটি টাকার ক্ষতিসাধন-আহত ১০

জালাল উদ্দিন,সাঁথিয়া(পাবনা)প্রতিনিধিঃ পাবনার সাঁথিয়ার গৌরীগ্রাম ইউনিয়নের গোপিনাথপুর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৭টি দোকান পুড়ে ভস্মিভূত হয়েছে। এ সময় দোকানের মালামাল ও নগদটাকাসহ প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দোকান মালিকদের দাবী। আগুন নেভাতে গিয়ে অন্তত ১০জন আহত হয়েছে। রোববার(১০মার্চ) রাত ১১টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সুত্রপাত হতে পারে বলে এলাকাবাসী ধারণা।

স্থানীয় সূত্রে জানা গেছে,ঘটনার দিন রাতে পথচারীরা যাতায়াতের সময় গোপিনাথপুর বাজারের মোজাফ্ফর মেকারের রুবাইয়া সাইকেল স্টোরে আগুন দেখতে পান। এ সময় তারা ফায়ার সার্ভিসকে খবর দেন এবং স্থানীয়দের ডাকাডাকি করেন। মুহুর্তে আগুনের লেলিহান শিখা বাজারের অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে। এলাকাবাসী ও সাঁথিয়া এবং কাশিনাথপুর ফায়ারসার্ভিসের দুটি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসলেও ততক্ষণে আগুনে পুড়ে মোজাফফরের সাইকেল স্টোরের প্রায় ৩লাখ টাকা,ইউনুস আলীর কীটনাশকের দোকান ও দোকানে মজুদকৃত প্রায় ১০০ মণ পাট পুড়ে প্রায় ৩০ লাখ টাকা,সোহেল রানার আমেনা ট্রেডার্সের কীটনাশকের দোকানে প্রায় ৫০লাখ টাকা,মুক্তার হোসাইনের মা সাজিয়া ডেকোরেটরের প্রায় ৩৫ লাখ টাকা,জাহাঙ্গীর হোসেনর মাইশা ট্রেডার্সের ডিজেল ও খৈলভূষির দোকানে প্রায় ২২ লাখ টাকা, মামুন খানের সজীব স্টোরের মুদির দোকানে প্রায় ৭ লাখ টাকা ও শামীম হোসেনের লুঙ্গির দোকানে প্রায় ১লাখ টাকা সহ প্রায় দেড় কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দোকান মালিকরা জানান। আগুন নেভানোর সময় দুলাল হলদার,আইয়ুব আলী ও রাকিব হোসেনসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। বাজারে ৪টি ঘরের মালিক মৃত আবু শামার স্ত্রী বুলবুলি খাতুন জানান তার ৪টি ঘর ভারা দেওয়া ছিল যা থেকে সংসার চলতো। এখন আমার সব শেষ হয়ে গেলো।

সোমবার (১১মার্চ) সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন,উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার,পৌর মেয়র মেয়র মাহবুবুল আলম বাচ্চু,অধ্যক্ষ নজরুল ইসলাম,পৌর কাউন্সিলর আফছার আলী,আলা উদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় সাঁথিয়া উপজেলা প্রশাসন ও পৌর প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের সহযোগিতার আশ^াস দেওয়া হয়। এছাড়া উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার ব্যক্তিগতভাবে ক্ষতিগ্রস্তদের প্রত্যেককে ৫ হাজার টাকা করে আর্থিক সহযোগিতা করেছেন।

সাঁথিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার অর্ঘ্য দেবনাথ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আমরা আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়েছিলাম। তদন্ত করে অগ্নিকান্ডের কারণ জানা যাবে।

বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS