বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সামাজিক-স¤প্রীতি বজায় রেখে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে- ডেপুটি স্পীকার

সামাজিক-স¤প্রীতি বজায় রেখে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে- ডেপুটি স্পীকার

জালাল উদ্দিন,সাঁথিয়া(পাবনা)প্রতিনিধিঃ বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার শামসুল হক টুকু এমপি বলেন,সকল শ্রেণি পেশার মানুষ যেন আনন্দঘণ পরিবেশে ঈদ উদযাপন করতে পারে সে লক্ষে‌্য সরকার প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করেছে। সমাজের উচ্চবিত্ত শ্রেণিকে এমন মহৎ উদে‌্যাগ বাস্তবায়নে এগিয়ে আসতে হবে। সামাজিক-স¤প্রীতি বজায় রেখে বাংলাদেশকে এগিয়ে নিতে হবে।

শনিবার(১৫এপ্রিল) পাবনার সাঁথিয়ায় জেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সাঁথিয়া উপজেলা সামাজিক-স¤প্রীতি কমিটির স¤প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। এসময় তিনি ঈদ উপলক্ষে‌্য সাঁথিয়া পৌরসভার গরীব ও দুস্থদের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উপহার হিসেবে দেয়া ১০ কেজি করে চাল বিতরণ, এতিমখানা ও দুস্থদের মাঝে চেক বিতরণ ও ১০ টি নির্বাচিত প্রাথমিক বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণ করেন।

সাঁথিয়া কৃষি স¤প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত ‘কমন ইন্টারেস্ট গ্রæপ(সিআইজি) কংগ্রেস’ অনুষ্ঠানে ডেপুটি স্পীকার বলেন,জাতির পিতা সর্বপ্রথম সমবায়ভিত্তিক কৃষিচাষের উদ্যোগ গ্রহণ করেছিলেন। তাঁর কন‌্যা জননেত্রী শেখ হাসিনা কৃষকদের সার-বীজ প্রাপ্তি নিশ্চিত করে উৎপাদন কয়েকগুণ বৃদ্ধি করেছেন। খাদ‌্য চাহিদা পূরণে প্রধানমন্ত্রীর নির্দেশনা হলো, ১ইঞ্চি জায়গাও পতিত রাখা যাবেনা। সকল জমিকে চাষাবাদের অন্তর্ভুক্ত করতে কৃষি স¤প্রসারণ অধিদপ্তর প্রয়োজনীয় ব‌্যবস্থা গ্রহণ করবে। সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় সকল প্রকার সাহায‌্য ও সহযোগীতা করা হবে।

সাঁথিয়া উপজেলার নির্বাচিত সরকারী প্রাথমিক বিদ‌্যালয়সমুহে ল‌্যাপটপ বিতরণ অনুষ্ঠানে শামসুল হক টুকু এমপি বলেন, ডিজিটাল প্রযুক্তির সুবিধা কাজে লাগিয়ে বাংলাদেশ করোনাকালকে সুন্দরভাবে মোকাবেলা করেছে। এ সময় প্রযুক্তি ব্যবহারের মাধ‌্যমে শহর ও প্রত‌্যন্ত অঞ্চলেও ই-কমার্স দারুণ জনপ্রিয় হয়ে উঠে। অভিভাবকদের উদ্দেশে‌্য তিনি বলেন, সরকার সকলের দোরগোড়ায় প্রযুক্তির সুবিধা পৌঁছে দিচ্ছে স্মার্ট নাগরিক তৈরিতে সবাইকে দায়িত্ব গ্রহণ করতে হবে।

সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার মাসুদ হোসেনের সভাপতিত্বে সাঁথিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার,সাঁথিয়া পৌর মেয়র মাহবুবুল আলম বাচ্চু,সাঁথিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি হাসান আলী খান,উপজেলা সহকারী কমিশনার (ভূমি)মো. মনিরুজ্জামান,ভাইস চেয়ারম‌্যান সোহেল রানা খোকন,সেলিমা সুলতানা শিলা,সাঁথিয়া প্রেস ক্লাবের সভাপতি মানিক মিয়া রানা,মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আব্দুল লতিফ সহ স্থানীয় নির্বাচিত প্রতিনিধিগণ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

৪১ বার ভিউ হয়েছে
0Shares